• মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০
  • রাত ১১:৪৭

পাকিস্তানের শেষ শিশুটি পর্যন্ত লড়াই করবে:‍‍‍ মোদিকে ইমরান খান

পাকিস্তানের শেষ শিশুটি পর্যন্ত লড়াই করবে:‍‍‍ মোদিকে ইমরান খান
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান যুদ্ধংদেহী মনোভাবের বিষয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং দেশটির সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারাভানেকে সতর্ক করে দিয়েছেন।

গতকাল বৃহস্পতিবার পাকিস্তানের আজাদ জম্মু-কাশ্মীরে এক সমাবেশে দেয়া বক্তৃতায় ইমরান খান এ সতর্কবার্তা উচ্চারণ করেন। কাশ্মীর সংহতি দিবস উপলক্ষে গতকাল আজাদ কাশ্মীরের মিরপুর শহরে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়। এত দেয়া বক্তৃতায় ইমরান খান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি বক্তব্য তুলে ধরে সে সম্পর্কে মোদিকে সতর্ক করেন।

নরেন্দ্র মোদি সম্প্রতি বলেছেন, 'পাকিস্তানকে ধুলায় মিশিয়ে দিতে ভারতের সামরিক বাহিনীর ১০ দিনের বেশি সময় লাগবে না।'

মোদির এ বক্তব্যের জবাবে ইমরান খান বলেন, 'আপনি ইতিহাস খুঁজে দেখুন, তাতে আপনার দাবি মিথ্যা প্রতিপন্ন হবে।' ইমরান খান বলেন, যারা এ ধরনের অহংকার করেছে ইতিহাসের পাতায় তাদের পরাজয় লেখা হয়েছে। এ সময় তিনি হিটলার এবং নেপোলিয়ানের বাহিনীর রাশিয়া অভিযানের ব্যর্থতার কথা তুলে ধরেন। এছাড়া, মার্কিন বাহিনীর আফগানিস্তান ও ভিয়েতনামে পরাজয়ের কথাও উল্লেখে করেন ইমরান খান।

ভারতের প্রধানমন্ত্রী ও সেনাপ্রধানকে সম্বোধন করে ইমরান খান আরও বলেন, 'আপনাদের দুজনের জন্য আমার বার্তা হলো গত ৫ই আগস্ট আপনারা ভুল করেছেন। আপনারা শুধু এটুকু মনে রাখুন যে, ২০ কোটি পাকিস্তানি নাগরিকের শেষ শিশুটি তার শেষ নিঃশ্বাস পর্যন্ত লড়াই করবে। কীভাবে যুদ্ধ করতে হয় আমরা তা আপনাদেরকে দেখাবো। আমাদের সামরিক বাহিনী সুসংগঠিত ও যুদ্ধ-অভিজ্ঞ। আমাদের জনগণ আল্লাহকে ভয় করে, মৃত্যুকে নয়। যদি আপনারা ভুল ধারণা করে থাকেন যে, হিন্দুত্ববাদী ভোটারদের ওপর ভরসা করে পাকিস্তানের বিরুদ্ধে যা খুশি তাই করবেন তাহলে সেটি হবে আপনাদের শেষ ভুল।'

এর আগে, গত মাসে ভারতের সামরিক বাহিনীর প্রধান বলেছিলেন, যদি ভারতের সংসদ নির্দেশ দেয় তাহলে তার সেনারা আজাদ কাশ্মীর দখল করতে যাবে। ভারতীয় সামরিক বাহিনীর প্রধানের এ বক্তব্যকে পাকিস্তানের সামরিক বাহিনী নিতান্তই বাগাড়ম্বর বলে উড়িয়ে দিয়েছিল।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৭ই ফেব্রুয়ারি, ২০২০
আপডেটঃ মঙ্গলবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ০৭:১৬


সর্বশেষ

আরও পড়ুন