• শনিবার, ১৬ নভেম্বর ২০১৯
  • রাত ৯:২৬

পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত

পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত
জম্মু-কাশ্মীর সীমান্তে পাকিস্তানি বাহিনীর গুলিবর্ষণের ফলে এক ভারতীয় সেনা জওয়ান নিহত হয়েছেন।

আজ শুক্রবার, ভোরে পাক বাহিনী জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলার কৃষ্ণাঘাঁটি সেক্টরে গোলাগুলিবর্ষণ করলে ওই সেনা জওয়ান নিহত হন।

ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র এ তথ্য নিশ্চিত করেছেন। ভারতীয় বাহিনী পাল্টা গুলিবর্ষণের মধ্য দিয়ে ওই ঘটনার যথাযথ জবাব দিয়েছে বলে তিনি জানান।  

এরআগে, গত সোমবার পাকিস্তানি সীমান্তরক্ষী বাহিনী রেঞ্জার্স যুদ্ধবিরতি লঙ্ঘন করে জম্মু-কাশ্মীরের কঠুয়ায় আন্তর্জাতিক সীমান্তের কাছে ফরোয়ার্ড পোস্টগুলোতে গুলিবর্ষণ করেছিল। এক কর্মকর্তা বলেন, হীরানগর সেক্টরের মনিয়ারি-চোরগলি এলাকায় রাত সাড়ে ৮ টার দিকে সীমান্তের ওপার থেকে গুলিবর্ষণ শুরু হয়। সীমান্তরক্ষী বাহিনী পাল্টা গুলিবর্ষণ করে জবাব দেয়।

গত সপ্তাহে পাকিস্তানি সেনাবাহিনী যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলিবর্ষণ করলে দুই বেসামরিক নাগরিক নিহত ও ১৩ জন আহত হন।

সরকারি এক প্রতিবেদনে বলা হয়েছে, চলতি বছরে নিয়ন্ত্রণরেখায় দুই হাজারেরও বেশি যুদ্ধবিরতি লঙ্ঘন হয়েছে, যা আগের দুই বছরের তুলনায় অনেক বেশি। এক পরিসংখ্যানে প্রকাশ, এ বছর এখনও পর্যন্ত ২ হাজার ৩৩৩ টি যুদ্ধবিরতি লঙ্ঘন হয়েছে। গত বছরে যা ছিল ১ হাজার ৬২৯  এবং ২০১৭ সালে এই সংখ্যা ছিল ৮৬০।

এদিকে, হান্দওয়াড়ায় তুষার ধসের কবলে পড়ে দুই সেনা জওয়ানের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- গানার অখিলেশ কুমার প্যাটেল এবং রাইফেলম্যান ভীম বাহাদুর পুন। গতকাল বৃহস্পতিবার সেনাবাহিনীর নর্দান কমান্ডের পক্ষ থেকে ওই তথ্য জানানো হয়েছে। নর্দান কমান্ডের প্রধান লেফটেন্যান্ট জেনারেল রণবীর সিং মৃত জওয়ানদের উদ্দেশ্যে শ্রদ্ধা ও তাঁদের পরিবারের উদ্দেশ্যে সমবেদনা জানান।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৮ই নভেম্বর, ২০১৯
আপডেটঃ শনিবার, ১৬ই নভেম্বর, ২০১৯ বিকাল ০৫:২৪


সর্বশেষ

আরও পড়ুন