• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯
  • সকাল ৭:৫৩

পাতলা চুল ঘন দেখাবেন যেভাবে

পাতলা চুল ঘন দেখাবেন যেভাবে
চুলের ঘনত্ব সবার একইরকম হয় না। করো চুল হয়তো ভীষণ ঘন, কারো বা আবার খুবই পাতলা। যাদের চুল পাতলা, হেয়ার স্টাইল করার সময় তারা বেশ বিড়ম্বনায় থাকেন। কারণ পাতলা চুলে সব ধরনের স্টাইল ভালো লাগে না।

তবে পাতলা চুল ঘন দেখানোরও কিছু সহজ উপায় আছে। কয়েকটি নিয়মে আপনি সহজেই ঘন দেখাতে পারেন আপনার পাতলা চুলগুলোকে-

এলোমেলো স্টাইলে: পরিপাটি করে রাখলে চুল বেশি পাতলা দেখায়। তাই বেণি বা পনিটেইল যাই করুন না কেন, খানিকটা এলোমেলো করে বাঁধুন চুল। মেসি বেনির পাশাপাশি মেসি খোঁপাও করা যেতে পারে।

কার্ল করে: চুলের উপরের অল্প অল্প অংশ নিয়ে কার্ল করুন। কার্লের মধ্যে আঙুল চালিয়ে ঢিলে করে নিন। বেশ ঘন দেখাবে চুল।

পাশ বদলে স্টাইল করে: নির্দিষ্ট একদিকে হেয়ার স্টাইল করার অভ্যাস থাকলে সেটি বদলে ফেলুন। সবসময় একদিকে সিঁথি করলে বা একদিকে চুল রেখে দিলে সেই দিকটি জৌলুসহীন হয়ে পড়ে। সিঁথির চুলও কমতে থাকে। তাই কিছুদিন পর পরই দিক বদলে করুন হেয়ার স্টাইল।

হাইলাইট করে: চুলে পছন্দ মতো রঙ দিয়ে হাইলাইট করে নিতে পারেন। ঘন ও সুন্দর দেখাবে চুল।

এছাড়াও, যাদের চুল পাতলা, তাদের বেশি প্রডাক্ট ব্যবহার না করাই ভালো। সব প্রডাক্ট যেন ওয়াটার-বেসড হয়, সে ব্যাপারে খেয়াল রাখবেন।  ভল্যুমাইজিং মুজ ব্যবহার করলে চোখে পড়ার মতো তফাত আসবে চুলে। চুল ঘন দেখাতে চাইলে নারিকেল তেল না লাগানোই ভালো। লাগালেও খুব অল্প লাগাবেন কারণ নারিকেল তেল বেশ ভারী, তাই চুল একদম নেতিয়ে পড়বে। বরং তেলের বদলে হেয়ার মাস্ক ব্যবহার করলে তাতে চুল আর্দ্রও থাকবে এবং  প্রয়োজনীয় পুষ্টির জোগান পাবে। 

তাছাড়া চুলের গোড়ায় গোড়ায় হালকা ব্যাককোম্বিং চুলে বাড়তি ঘনত্ব আনে। তবে অতিরিক্ত করবেন না। আর রাতে ঘুমাতে যাওয়ার আগে অবশ্যই আঙুল চালিয়ে জট ছাড়িয়ে নেবেন।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৪ই নভেম্বর, ২০১৯
আপডেটঃ মঙ্গলবার, ১০ই ডিসেম্বর, ২০১৯ রাত ০৯:১৫


সর্বশেষ

আরও পড়ুন