• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯
  • রাত ১:২৮

পানির ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

পানির ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
ঢাকাসহ বিভাগীয় শহর ও জেলা-উপজেলা পর্যন্ত সুপেয় পানি নিশ্চিতে কাজ করছে সরকার।

অপচয় রোধ করে সবাইকে পানি ব্যবহারে সাশ্রয়ী হবার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নগরবাসীর কাছে নিরাপদ সুপেয় পানি পৌঁছে দিতে ওয়াসাকে আরও উদ্যোগী হওয়ার তাগিদ দেন তিনি। উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে ঢাকা ওয়াসাকে উদ্যোগী হবার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর। 

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে রাজধানীর সোনারগাঁও হোটেলে ঢাকা ওয়াসার পদ্মা পানি শোধনাগার প্রকল্প, সাভার উপজেলার তেতুলধরা-ভাকুর্তা এলাকায় ওয়েল ফিল্ড নির্মাণ প্রকল্প ও ঢাকা এনভায়রনমেন্টালি সাসটেইনেবল ওয়াটার সাপ্লাই প্রকল্পের অধীনে রূপগঞ্জের গন্ধর্বপুরে পানি শোধনাগার নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠনে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ জনগণের সেবায় বিশ্বাসী। ঢাকাসহ বিভাগীয় শহর ও জেলা-উপজেলা পর্যন্ত সুপেয় পানি নিশ্চিতে কাজ করছে সরকার। পরিবেশবান্ধব ও টেকসই পানি সরবরাহের জন্য পদক্ষেপ নিয়েছে সরকার। ঢাকা ওয়াসা পানি উৎপাদনে শতভাগ সফলতা পেয়েছে উল্লেখ করে তিনি বলেন, পানি সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে দক্ষিণ এশিয়ার রোল মডেল ঢাকা ওয়াসা।  

বিপর্যয় এড়াতে খাল খনন, নদী ড্রেজিং ও তীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদে কাজ করে যাচ্ছে সরকার। স্বাস্থ্যসম্মত ও উন্নত জীবন যাপনে বস্তিবাসীর জন্য ফ্ল্যাট তৈরি করে দেয়া হবে বলেও জানান তিনি।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১০ই অক্টোবর, ২০১৯
আপডেটঃ রবিবার, ১৩ই অক্টোবর, ২০১৯ রাত ১০:২৫


সর্বশেষ

আরও পড়ুন