• শনিবার, ১৫ মে ২০২১
  • রাত ১১:১১

পুলিশের সহযোগিতায় দেশে ফিরলেন সৌদিতে আটকাপড়া মোহাম্মদ ইব্রাহীম

পুলিশের সহযোগিতায় দেশে ফিরলেন সৌদিতে আটকাপড়া মোহাম্মদ ইব্রাহীম
ওমরা করতে গিয়ে সৌদি আরবে আটকাপড়া অসুস্থ মোহাম্মদ ইব্রাহীম দেশে ফিরেছেন। বাংলাদেশ পুলিশের সহায়তায় শুক্রবার রাতে দেশে ফেরেন তিনি। মোহাম্মদ ইব্রাহীমের বাড়ি কক্সবাজার জেলার টেকনাফ থানায়।

শনিবার বিকালে এ তথ্য জানিয়েছেন পুলিশ সদর দপ্তরের মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস বিভাগের পরিচালক এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা।

সোহেল রানা জানান, চলতি বছরের ফেব্রুয়ারিতে সৌদি প্রবাসী বাংলাদেশি মোহাম্মদ ইব্রাহীম বাংলাদেশ পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং পরিচালিত ‘বাংলাদেশ পুলিশ অফিসিয়াল ফেসবুক পেইজ’র ইনবক্সে জানান, তিনি সৌদি আরবে গিয়ে দীর্ঘদিন ধরে অসুস্থ। অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না। দেশেও ফিরতে পারছেন না। দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করতে তিনি বাংলাদেশ পুলিশের সহযোগিতা চান।

অনুরোধটি নজরে আসার পর পুলিশ হেডকোয়ার্টার্সের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স উইং ইব্রাহীমের বিষয়ে বিস্তারিত জানতে কক্সবাজারের টেকনাফ থানা পুলিশকে অবহিত করায়। পরে টেকনাফ থানার মাধ্যমে তার পরিবার ও স্থানীয় লোকদের সঙ্গে যোগাযোগ করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, পবিত্র ওমরা পালনের জন্য সৌদি গিয়েছিলেন মোহাম্মদ ইব্রাহীম। ওমরাহ পালন শেষে তিনি অসুস্থ হয়ে পড়েন। ফলে সেখানে থেকে যেতে বাধ্য হন। এক পর্যায়ে সেখানে তিনি অবৈধ হয়ে যান। অসুস্থ শরীরে তিনি লুকিয়ে বেড়াচ্ছিলেন। বৈধ কাগজপত্রের অভাবে তিনি কোথাও যেতে পারছিলেন না। এক পর্যায়ে ভীষণ অসুস্থ হয়ে পড়লে তিনি বেঁচে থাকার আশা ছেড়েছিলেন। পরে একজনের পরামর্শে বাংলাদেশ পুলিশের ফেসবুক পেইজের ইনবক্সে সহযোগিতা চান।

পুলিশ কর্মকর্তা সোহেল রানা আরও জানান, ইব্রাহীমের অসুস্থতা ও অসহায়ত্বের বিষয়টি নিশ্চিত হয়ে মানবিক কারণে পুলিশ হেডকোয়ার্টার্সের মিডিয়া এন্ড পিআর উইং তার পাশে দাঁড়ায়। তার বিষয়টি নিয়ে বিসিএস পররাষ্ট্র ক্যাডারের পরিচিত এক কর্মকর্তা মোস্তফা জামিলের সঙ্গে পরামর্শ করে তার সহযোগিতা চায়।

মোস্তফা জামিল নিজেও অপর একটি দেশে বাংলাদেশ দূতাবাসে কর্মরত। তার পরামর্শ ও সহযোগিতায় অসুস্থ বাংলাদেশি নাগরিকের সঙ্গে সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসের যোগাযোগ করিয়ে দেয়া হয়। বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় দ্রততম সময়ে বৈধ ট্রাভেল ডকুমেন্টস পেয়ে যান মোহাম্মদ ইব্রাহীম। অবশেষে, গতকাল (৯ এপ্রিল) রাতে দেশে ফিরেছেন তিনি।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১০ই এপ্রিল, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন