জেলার সংবাদ, নারী

এক ঘণ্টা এসপি'র দায়িত্বে অষ্টম শ্রেণির মাহিরা

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ২১শে অক্টোবর ২০২১ ০৫:০৯:৪৮ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

এক ঘন্টার জন্য জয়পুরহাটের পুলিশ সুপারের দায়িত্ব পালন করল জয়পুরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী নুসরাত মাহিরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টা থেকে দুপুর সাড়ে ১২ পর্যন্ত ন্যাশনাল চিল্ড্রেন্স টাস্ক ফোর্সের (এনসিটিএফ) আয়োজনে গার্লস টেক ওভার অনুষ্ঠানে জেলা পুলিশ সুপার কার্যালয়ে প্রতীকী পুলিশ সুপারের দায়িত্ব পালন করেন নুসরাত মাহিরা।

প্রতীকী দায়িত্ব নিয়েই জয়পুরহাটের পাঁচ উপজেলাকে নারীবান্ধব করতে ও নারীর প্রতি সহিংসতা রোধে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনুরোধ জানান নুসরাত মাহিরা। প্রতীকী দায়িত্ব নিয়ে ধর্ষকদের প্রকাশ্যে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার প্রস্তাব দেন নুসরাত। তিনি বলেন, জয়পুরহাট জেলায় নারীর প্রতি সহিংসতা দিন দিন বেড়ে চলেছে। নারী ও কিশোরী নির্যাতনের প্রেক্ষাপটে আমি একজন মেয়ে হিসেবে এদেশের লাখ লাখ কিশোরীর মতো স্বপ্ন দেখি একটি সুস্থ, নিরাপদ পরিবেশ এবং সুন্দর সমাজের। একটি ধর্ষণমুক্ত, ইভটিজিংমুক্ত নারী ও শিশুবান্ধব জয়পুরহাট জেলা গড়ে তুলতে সকলকে এগিয়ে আশার আহ্বান জানান।

পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা বলেন, নারীদের বাদ দিয়ে কোনো সমাজের উন্নয়ন সম্ভব নয়। নারীদের নিয়েই আমাদের সমাজকে এগিয়ে নিতে হবে। নারীদের সুরক্ষা নিশ্চিত করতে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

প্ল্যান ইন্টারন্যাশনাল এর 'গার্লস টেকওভার' কর্মসূচির আওতায় ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্সের (এনসিটিএফ) সহযোগিতায় নারী নেতৃত্ব উদ্বুদ্ধকরণ কর্মসূচীর আওতায় এই দায়িত্ব প্রদান করা হয়। এর মাধ্যমে একজন কিশোরী, কন্যা শিশু অথবা যুব নারীকে নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে সহায়তা করা হয় যাতে করে তার আত্মবিশ্বাস বাড়ে এবং নিজের স্বপ্ন পূরণে সে অঙ্গীকারবদ্ধ হয়।

১ ঘণ্টার দায়িত্ব শেষে মাহিরার হাতে সম্মাননা স্মারক তুলে দেন জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা।

আরও পড়ুন