অপরাধ

প্রতারণার অভিযোগে এসএইচএস হেলথ কেয়ার সিলগালা, মালিকের ২ বছরের জেল

Kamrul Islam Rubel

ডিবিসি নিউজ

সোমবার ১৩ই জুলাই ২০২০ ০১:০৪:১৪ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

মানবিক বিভাগ থেকে এইচএসসি পাশ করে নামের সাথে ডাক্তার উপাধি লাগানো শওকত হোসেন সুমনের হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টার সিলগালা।

পড়ালেখা মানবিক বিভাগে এইচএসসি পর্যন্ত। তবে, নামের আগে ডাক্তার লিখে তিন বছর ধরে দিচ্ছিলেন ব্যবস্থাপত্র। রাজধানীর ডেমরায় তার মালিকানাধীন এস এইচ এস হেলথকেয়ার হাসপাতাল ও ডায়গোনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে সিলগালা করেছে র‌্যাব। অভিযুক্ত শওকত হোসেন সুমনকে দুই বছরের সাজা দিয়ে জেলে পাঠিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

ডেমরার এস এইচ এস হেলথ কেয়ার হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার। নেই কোনো ল্যাব। টেস্ট না করিয়ে রোগীদের দেয়া হচ্ছিল মনগড়া রিপোর্ট।

প্রতিষ্ঠানটির মালিক শওকত হোসেন সুমন। পড়েছেন মানবিক বিভাগে,  নামের সঙ্গে ডাক্তার জুড়ে দিয়ে রোগীও দেখছিলেন নিয়মিত। রোগীদের দিতেন প্রেসক্রিপশনও। ভুয়া চিকিৎসাই নয় রোগীদের দেয়া হচ্ছিল নিষিদ্ধ বা মেয়াদোত্তীর্ণ ওষুধও।

অভিযানে নেতৃত্ব দেয়া র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, প্রতিষ্ঠানের চেয়ারম্যানকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং দুই লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরো তিনমাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

এক বছর আগে হাসপাতাল ও ডায়াগস্টিক সেন্টারের লাইসেন্সের মেয়াদ শেষ হয়েছে। পরে মালিককে ২ বছরের কারাদণ্ড ও দুই লাখ জরিমানা করে প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে।

আরও পড়ুন