• সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০
  • দুপুর ৩:২৩

প্রার্থী বাছাইয়ে আওয়ামী লীগ সংসদীয় বোর্ডের সভা আজ

প্রার্থী বাছাইয়ে আওয়ামী লীগ সংসদীয় বোর্ডের সভা আজ
পাঁচটি সংসদীয় আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চান ৫৫ জন।

পাঁচটি সংসদীয় আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চান ৫৫ জন। এরমধ্যে গাইবান্ধা-৩ আসনেই দলের মনোনয়ন চেয়েছেন ২৩ জন। এদিকে, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী হতে আগ্রহী ১৭ জন। প্রার্থী বাছাই করতে আজ সন্ধ্যায় গণভবনে বসছে দল। ডাকা হয়েছে ৭২ মনোনয়ন প্রত্যাশীকেও।

৬ই ফেব্রুয়ারি ধানমণ্ডির দলীয় সভাপতির কার্যালয় থেকে বিক্রি শুরু হয় শূন্য  শূন্য থাকা ৫টি সংসদীয় আসন ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের দলীয় মনোনয়নপত্র। পদপ্রত্যাশীদের ভীড়ে মুখোরিত হয়ে ওঠে দলীয় সভাপতির কার্যালয়।

এরমধ্যে গাইবান্ধা ৩ আসনে সবচেয়ে বেশি মনোনয়ন পত্র বিক্রি হয়েছে। সেখানে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ২৫ জন। বগুড়া ১ থেকে ১৬ জন,যশোর ৬ এ ১২ জন, বাগেরহাট ৪ থেকে ৯ জন এবং ঢাকা ১০ থেকে ৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আমাদের কাছে গোয়েন্দা রিপোর্ট আছে।এছাড়া মনোনয়ন বোর্ডের সদস্যরা প্রত্যেক প্রার্থীদের নিয়ে চুলচেরা বিশ্লেষণ করবেন। যে প্রার্থী জনগণের কাছে জনপ্রিয় এবং গ্রহণযোগ্য হবে, তাকেই মনোনয়ন দেয়া হবে।

তবে সবচেয়ে বেশি আলোচনা চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনকে ঘিরে। সেখান থেকে এ পর্যন্ত বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিনসহ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৭ জন।আলোচনায় রয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। 

ওবায়দুল কাদের বলেন, উনি একজন সংসদ সদস্য এবং উপমন্ত্রী। তিনি তো মেয়র নির্বাচনে প্রার্থী হয়ে আসতে পারে না। বিশেষ কোন ব্যবস্থা হলে সেটি ভিন্ন ব্যাপার।তবে তিনি আমাকে বলেছেন মেয়র পদে আগ্রহী নন তিনি।

সন্ধ্যায় গণভবনে সাক্ষাৎকারের মাধ্যমে প্রার্থিতার বিষয়ে সিদ্ধান্ত নেবে মনোনয়ন বোর্ড। 

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৫ই ফেব্রুয়ারি, ২০২০
আপডেটঃ বুধবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০২০ দুপুর ০২:৫৮


সর্বশেষ

আরও পড়ুন