ইউরোপ

প্রিন্সেস ডায়ানার নতুন মূর্তি উন্মোচন

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

শুক্রবার ২রা জুলাই ২০২১ ০২:১৪:৪৬ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

মায়ের স্মৃতিকে স্মরণীয় করে রাখতে তার ৬০তম জন্মবার্ষিকীতে প্রিন্সেস ডায়ানার মূর্তি উন্মোচন করেছেন ব্রিটিশ রাজপরিবারের দুই উত্তরাধিকারী প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি। অনুষ্ঠানে দুই ভাই মায়ের ভালোবাসা আর দৃঢ় চারিত্রিক বৈশিষ্ট্যের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন।

বৃহস্পতিবার (১ জুলাই) কেনসিংটন প্রাসাদে নতুন করে নকশা করা সানকেন গার্ডেনে মায়ের মূর্তি উন্মোচন করতে একসঙ্গে হাজির হন প্রিন্সেস ডায়ানার দুই ছেলে প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি। প্রিন্সেস ডায়ানার ৬০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে এ মূর্তি উন্মোচন করা হলো।

গত এপ্রিলে ডিউক অফ এডিনবরা প্রিন্স ফিলিপের শেষকৃত্যের পর প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারিকে এই প্রথমবার কোন অনুষ্ঠানে একসঙ্গে দেখা গেলো।

সীমিত পরিসরে মূর্তি উন্মোচনের অনুষ্ঠান হয়। আরো উপস্থিত ছিলেন সাবেক রাজবধূর ভাই, দুই বোন আর স্ট্যাচু কমিটির কয়েকজন সদস্য।

মায়ের মূর্তি উন্মোচনের অনুষ্ঠানে প্রিন্স উইলিয়াম ও হ্যারি বলেন, প্রতিদিনই তাদের মনে হয় ডায়ানা এখনো তাদের সঙ্গে থাকেন। ডায়ানার ভালোবাসা, শক্তি আর তার চারিত্রিক বৈশিষ্টকেও দুই ভাই স্মরণ করেন বলেও জানান। এসময় মায়ের স্মৃতি টিকিয়ে রাখায় পৃথিবীর সব মানুষকে ধন্যবাদ জানান তারা।

২০১৭ সালে মূর্তিটি নির্মাণের ঘোষণা দেন প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি।

উল্লেখ্য, ১৯৯৭ সালের ৩১ আগস্ট ফ্রান্সের প্যারিস শহরে এক গাড়ি দুর্ঘটনায় নিহত হন প্রিন্সেস ডায়ানা।

আরও পড়ুন