• শনিবার, ০৬ জুন ২০২০
  • সকাল ৪:১২

ফেনীতে বাড়ছে মশার উপদ্রব

ফেনীতে বাড়ছে মশার উপদ্রব
করোনা সংকটে ডেঙ্গু আতঙ্কে মানুষ।

দিনরাত মশার জ্বালায় অতিষ্ঠ ফেনী শহরবাসী। ড্রেনেজ ব্যবস্থার নাজুক অবস্থার কারণে এডিসসহ সব ধরনের মশার উপদ্রব বেড়েই চলেছে। যদিও পৌর কর্তৃপক্ষ বলছে, করোনা পরিস্থিতিতেও ডেঙ্গু প্রতিরোধে মশক নিধনসহ পরিষ্কার পরিচ্ছন্নতা অব্যাহত আছে।

করোনার পাশাপাশি ডেঙ্গু আতঙ্ক পিছু ছাড়ছে না ফেনী শহরের বাসিন্দাদের। যতই দিন যাচ্ছে বাড়ছে মশার উপদ্রব। অপরিকল্পিত ও অপরিচ্ছন্ন ড্রেনেজ ব্যবস্থা, ময়লার স্তূপ আর জমে থাকা পানির কারণে বংশ বিস্তার করছে এডিস মশা। 

করোনা মহামারীর মধ্যে ডেঙ্গুর প্রকোপ শুরু হলে মানুষের দুর্ভোগ আরও বাড়বে- এমন আশঙ্কা স্থানীয়দের।  তাই এখনই কার্যকরি পদক্ষেপ নেয়ার দাবি তাদের।   

তবে, পৌর মেয়র আলাউদ্দিন বলছেন, এরই মধ্যে শুরু হয়েছে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি।  এছাড়া, মশা নিধনে পৌর সভার ১৮টি ওয়ার্ডে কাজ চলছে বলেও জানান তিনি।  তিনি বলেন, প্রত্যাকটি ওয়ার্ডেই আমাদের মশক নিধিন কর্মসূচির কাজ চলছে। সরকার থেকে আমাদের সহযোগিতা করা হলে আমরা আরও ভালোভাবে কাজ করতে পারবো।

এদিকে, সিভিল ডা. মোহাম্মদ সাজ্জাদ হোসেন সার্জন জানান, ডেঙ্গু রোগীদের জন্য করা হচ্ছে বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা।  তিনি বলেন, আমরা বিনামূল্যে পরীক্ষার ব্যবস্থা করেছি।এছাড়া তৃণমূলের স্বাস্থ্য কর্মীদের মাঝে এ বিষয়ে প্রশিক্ষণ দেয়া হইয়েছে।

স্বাস্থ্যবিভাগের তথ্যমতে, গত বছর ফেনী জেলায় ডেঙ্গু আক্রান্ত হয়েছিলো ৫শ' ৭৭ জন।  

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১১ই মে, ২০২০
আপডেটঃ বৃহঃস্পতিবার, ৪ঠা জুন, ২০২০ দুপুর ১২:৩০


সর্বশেষ

আরও পড়ুন