• শুক্রবার, ১৪ মে ২০২১
  • সকাল ৭:৪৯

ফ্রিল্যান্সারদের কাজ পেতে সহায়ক অ্যাপ তৈরি করলেন খুলনার যুবক

ফ্রিল্যান্সারদের কার্যাদেশ পাওয়ার ক্ষেত্রে সহায়ক অ্যাপ তৈরি করেছেন খুলনার যুবক।

সময়মতো বায়ারের জবাব দিতে না পারায় কাজ হারাতে হয় দেশের ফ্রিল্যান্সারদের। পড়তে হয় নানা বিড়ম্বনায়-এসব সমস্যা সমাধানে অ্যাপ তৈরি করেছেন খুলনার এক যুবক। তার দাবি, এই অ্যাপ ফ্রিল্যান্সারদের কার্যাদেশ পাওয়ার ক্ষেত্রে সহায়ক হবে।

খুলনার ডুমুরিয়ার যুবক আল মুজাহিদ খান। নিজের বেকারত্ব দূর করতে শুরু করেন ফ্রিল্যান্সিং। গড়ে তোলেন এম কে সেভেন ল্যাব নামের প্রতিষ্ঠান। সেখানে কাজের সুযোগ মেলে আরও কিছু যুবকের। তবে, কাজ শুরুর পরই বিদেশি বায়ারদের মেসেজের সময়মতো জবাব দিতে না পারায় হারাতে হচ্ছিল কাজ।

অ্যাপ ডেভেলপার আল মুজাহিদ খান সমস্যার কথা তুলে ধরে বলেন, 'গ্রাহক কোনও কাজের মেসেজ পাঠালে সেটা যদি কোনও কারণে আমরা দেখতে না পাই তখন সে কাজটি অন্য ফ্রিল্যান্সারদের কাছে চলে যায়।'

তার মত একই সমস্যায় পড়ছিলেন অন্য ফ্রিল্যান্সাররাও। সমস্যার সমাধান খুঁজতে কয়েকজনের সহায়তায় তৈরি করলেন অ্যাপ। তার দাবি, এই অ্যাপ ফ্রিল্যান্সারদের কার্যাদেশ পাওয়ার ক্ষেত্রে সহায়ক।

অ্যাপ ডেভেলপার আল মুজাহিদ খান বলেন, 'বাংলাদেশে বর্তমানে ৬ লাখ ফ্রিল্যান্সার আছেন আরা দেশের অর্থনীতিতে অবদান রাখছেন। আমি চাই তারা যেন আরও বেশি কাজ করার সুযোগের পাশাপাশি আরও অর্থ উপার্জন করুন।

অ্যাপটি সবার মধ্যে ছড়িয়ে দিতে পারলে ফ্রিল্যান্সিংয়ের কাজ আরও সহজ হবে। সেজন্য সবার সহযোগিতা চান মুজাহিদ।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১লা এপ্রিল, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন