• বুধবার, ০৩ মার্চ ২০২১
  • সকাল ৯:১৩

বঙ্গবন্ধুর "একাত্তরের দিনগুলি" গ্রন্থের মোড়ক উন্মোচন

বঙ্গবন্ধুর "একাত্তরের দিনগুলি" গ্রন্থের মোড়ক উন্মোচন
বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয়, সারাবিশ্বের নেতা। তার বীরত্ব সারা বিশ্বের কাছে স্মরণীয় বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।
মানচিত্র

বুধবার (২০ জানুয়ারি) সকালে, জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক ও গবেষক সেলিম রেজার গবেষণাগ্রন্থ "বঙ্গবন্ধুর একাত্তরের দিনগুলি" গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে একথা বলেন তিনি।

এসময় অনুষ্ঠানের উদ্বোধক সাবেক মন্ত্রী শাজাহান খান উপস্থিত ছিলেন। এছাড়া সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরামের সভাপতি রেদুয়ান খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, সাংবাদিক মানিক লাল ঘোষ, ও গ্রন্থটির প্রকাশনা প্রতিষ্ঠান প্রাঞ্জল প্রকাশনীর প্রকাশক লুৎফুল কবির চৌধুরীসহ প্রমুখ।

গ্রন্থটির লেখক সেলিম রেজা বলেন, আমাদের স্বাধীনতা সংগ্রামের মহানায়ক বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিষয়ে এ গ্রন্থে লেখার চেষ্টা করেছি। পাঠকরা গ্রন্থটি পড়লেই একাত্তরের দিনগুলিতে বঙ্গবন্ধুর ভূমিকা সম্পর্কে জানতে পারবেন। আর পাঠকরা গ্রন্থটি পড়লেই আমার লেখার চেষ্টা ও কষ্ট একটু হলেও স্বার্থক হবে। আগামী দিনেও বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ নিয়ে আমি লিখতে চাই। এ জন্য সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়সহ সবার সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।

বইয়ে ১৯৪৭ থেকে ৭১ সাল পর্যন্ত পশ্চিম পাকিস্তানের বৈষম্য, বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন ও বীরত্বগাঁথা তুলে ধরা হয়েছে। একই সঙ্গে বঙ্গবন্ধুর মুক্তির জন্য দেশ বিদেশের কূটনীতিকদের তৎপরতাও তুলে ধরা হয়েছে বইটিতে।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২০শে জানুয়ারী, ২০২১
আপডেটঃ সোমবার, ১লা মার্চ, ২০২১ বিকাল ০৪:১০


সর্বশেষ

সংবাদ সম্প্রসারন

আরও পড়ুন