• রবিবার, ১২ জুলাই ২০২০
  • বিকাল ৬:৫১

বঙ্গবন্ধুর জন্মদিনে নবজাতকদের নাম রাখলেন মুজিব ও রেনু

বঙ্গবন্ধুর জন্মদিনে নবজাতকদের নাম রাখলেন মুজিব ও রেনু
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে জন্ম নেওয়া পাঁচ নবজাতকের নাম রাখা হয়েছে মুজিব ও রেনু।

মঙ্গলবার (১৭ই মার্চ) জয়পুরহাট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ১২ ঘন্টায় এই পাঁচ নবজাতক জন্মগ্রহণ করে। একজন ছেলে ও চারজন মেয়ে নবজাতক। 

বঙ্গবন্ধুর নামানুসারে মুজিব এবং তাঁর স্ত্রী শেখ ফজিলাতুন্নেসার ডাক নামের সাথে মিল থেকে রেনু রাখা হয়েছে। ভবিষ্যত প্রজন্মের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ লালন করার জন্যই তাঁর জন্মশত বার্ষিকীতে জন্ম নেওয়া শিশুদের এই নাম রাখা হয়েছে এমন দাবি পরিবারের। 

জানা গেছে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ১৭ মার্চ সারাদিন জন্ম নেওয়া নবজাতকদের উপহার সামগ্রী প্রদান করার ঘোষণা দেয় জয়পুরহাট জেলা পরিবার পরিকল্পনা বিভাগ। ঘোষণা অনুযায়ী ওই দিন ১২ ঘন্টায় জয়পুরহাট মা ও শিশু কল্যাণ কেন্দ্রে জন্ম নেয়।

ঘোষনা অনুযায়ী ওই পাঁচ নবজাতকের পরিবারের হাতে মুজিববর্ষের শুভেচ্ছা হিসেবে উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। নবজাতকের পরিবারের হাতে উপহার সামগ্রী তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা: জোবায়ের গালীব, সিভিল সার্জন ডা: সেলিম মিঞা,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায়। 

জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা: জোবায়ের গালীব বলেন, ‘১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন। এদিন ১২ ঘন্টায় মা ও শিশু কল্যাণ কেন্দ্রে যেসব নবজাতক জন্ম নিবে তাদের প্রত্যেককে তোয়ালে, মশারী ও মুজিব বর্ষের ক্রেষ্ট উপহার দেওয়ার ঘোষনা দেওয়া হয়েছিল। সে মোতাবেক মা ও শিশু কল্যাণ কেন্দ্রে জন্ম নেওয়া পাঁচ নবজাতকের পরিবারের হাতে উপহার সামগ্রী তুলে দেওয়া হয়েছে।’ 

ডেস্ক
জয়পুরহাট প্রতিনিধি
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৮ই মার্চ, ২০২০
আপডেটঃ রবিবার, ১২ই জুলাই, ২০২০ বিকাল ০৩:৩৮


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন