• বৃহস্পতিবার, ১৩ মে ২০২১
  • সকাল ৭:১৪

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আর্ট ক্যাম্প

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আর্ট ক্যাম্প
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঝিনাইদহে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক ২ দিনব্যাপী আর্ট ক্যাম্প শুরু হয়েছে।

বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত শৈলকুপার কাতলাগাড়ি স্কুল মাঠে মঙ্গলবার (৩০ মার্চ) সকালে আখড়াবাড়ির আয়োজনে ক্যাম্পের কার্যক্রম শুরু হয়। এতে দেশের বিভিন্ন স্থানের ২০ জন চারুশিল্পী অংশগ্রহণ করছেন। আজ থেকে শুরু এই আর্ট ক্যাম্প চলবে ৩১ মার্চ পর্যন্ত। সকালে ক্যাম্প উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান শেফালী বেগম। তিনি শিল্পীদের নামে শিল্প সামগ্রী বিতরণ করেন।

এসময় উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মতিয়ার রহমান, মুক্তিযোদ্ধা আব্দুল হাই কলেজের অধ্যক্ষ শেখ কবিরুল ইসলাম, সাবেক ভাইস চেয়ারম্যান আফরোজা নাসরিন লিপি, সাবেক ভাইস চেয়ারম্যান শামিম হোসেন, পুলিশ কর্মকর্তা মনিরুজ্জামান টুকু, ইউপি চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুন প্রমুখ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিকে, শৈলকুপা প্রেসক্লাবের পক্ষ থেকে এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করা হয়, স্বাগত জানানো হয় উদ্যোক্তাদের। এসময় প্রেসক্লাবের সভাপতি এম হাসান মুসা, সাধারণ সম্পাদক শাহীন আক্তার পলাশ সহ অন্যান্য সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

আর্ট ক্যাম্পের উদ্যোক্তা খুলনা বিশ্ববিদ্যালয়ের ড্রয়িং এন্ড পেইন্টিং বিভাগের সহযোগী অধ্যাপক তরিকত ইসলাম জানান, ১৯৫৪ সালে যুক্তফ্রন্টের নির্বাচনের সময় বঙ্গবন্ধু এই স্কুল মাঠে ভাষণ দিয়েছিলেন। আর্ট ক্যাম্পের জন্য সেই স্মৃতি বিজড়িত স্থানকে বেছে নেয়া হয়েছে। ক্যাম্প শেষে তা প্রদর্শনীর ব্যবস্থা করা হবে বলে তিনি জানিয়েছেন।

প্রসঙ্গত, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে শৈলকুপায় এই প্রথম কোন আর্ট ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে।

ডেস্ক
ঝিনাইদহ প্রতিনিধি
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৩০শে মার্চ, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন