• বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০
  • সকাল ৪:৩৪

বঙ্গবন্ধু গোল্ডকাপ: দ্বিতীয় সেমিফাইনালে মাঠে নামবে বাংলাদেশ

বঙ্গবন্ধু গোল্ডকাপ: দ্বিতীয় সেমিফাইনালে মাঠে নামবে বাংলাদেশ
বৃহস্পতিবার বাংলাদেশের প্রতিপক্ষ শক্তিশালী আফ্রিকান দেশ বুরুন্ডি।

বঙ্গবন্ধু গোল্ডকাপে অপেক্ষাকৃত শক্তিশালী দল বুরুন্ডির বিপক্ষে সেমিফাইনালে মাঠে নামবে বাংলাদেশ। তবে হাল ছাড়ছে না জামাল ভূইয়ারা। ফাইনালেই পাখির চোখ করেছে অতিথিরাও। বৃহস্পতিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচ শুরু বিকেল ৫টায়।

বঙ্গবন্ধু গোল্ডকাপে নিজেদের প্রথম ম্যাচে হারলেও শ্রীলংকাকে বড় ব্যাবধানে হারিয়ে মানুষিকভাবে চাঙ্গা লাল সবুজের ফুটবলাররা। তাই বুরুন্ডি বধে সেমিফাইনালের আগের দিন প্রাক্টিস সেশনে সবাই ছিলেন সিরিয়াস।

ডিফেন্ডার ইয়াসিন ও তপু বর্মনের এবসেন্সে রক্ষণের দুর্বলতা নিয়ে ভাবছেন না কোচ জেমি ডে। গেম প্যান ঠিকই সাজিয়েছেন সেরাদের নিয়েই।

জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে বলেন, কে নেই সেটা নিয়ে এখন ভাববার সময় নয়। মিডফিল্ড এ্যাটাকিং এ মতিন জামাল মামুনুল সাদ সবাই ফিট আছে। নিজের মাঠে খেলা। কাউন্টার এ্যাটাক কাজে লাগাতে পারলে কোন সমস্যা নেই।

র‌্যাংকিং, উচ্চতা আর এ্যাটাকে এগিয়ে থাকা বুরুন্ডিকে হালকাভাবে নিচ্ছেননা অধিনায়ক জামাল ভূইয়া। শ্রীলংকার বিপক্ষে বড় জযের অনুপ্রেরণা আর ঘরের মাঠ জোগাচ্ছে বাড়তি শক্তি।

ফিফা র‌্যাংকিং এ ১৫১, কোপা আমেরিকায় খেলা বঙ্গবন্ধু গোল্ডকাপে দুই ম্যাচে ৭ গোল করা বুরুন্ডি মানছে বাংলাদেশের বিপক্ষে জেতা সহজ হবে না। তবে জয়ের বিকল্পও ভাবছেনা আফ্রিকান দলটি।

বুরুন্ডি জাতীয়  ফুটবল দলের হেডকোচ জসলিন বিফুজা বলেন, সেমিফাইনালে আসা কিন্তু সহজ কথা নয়। সে ম্যাচে আমাদের প্রতিপক্ষ যে দল আছে তারা কিন্তু স্বাগতিক। সে ক্ষেত্রে যেকোন কিছুই ঘটতে পারে এর আগে অন্য টুর্নামেন্টে স্বাগতিকদের সাথে খেলার অভিজ্ঞতা আছে আমাদের। এ ম্যাচে আমরা সেটা কাজে লাগাতে চাই।
 

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২২শে জানুয়ারী, ২০২০
আপডেটঃ বুধবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ বিকাল ০৩:০৪


সর্বশেষ

আরও পড়ুন