ভারত

বর আসতে দেরি করায় অন্য যুবককে বিয়ে করলেন কনে

ডিবিসি নিউজ ডেস্ক

ডিবিসি নিউজ

মঙ্গলবার ১০ই ডিসেম্বর ২০১৯ ০৯:৩১:২৮ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

বিয়ে করতে আসার কথা দুপুর বেলা, দুপুর গড়িয়ে বিকাল, তারপর সন্ধ্যা এলো সন্ধ্যা গড়িয়ে রাতও নামলো তারপরও বরেন দেখা নেই। আর তাই অন্য পাত্রকেই বিয়ে করে ফেললেন কনে। তবে বর এসে পৌঁছলেন গভীর রাতে।

টাইমস অফ ইন্ডিয়া জানায় গত ৭ই ডিসেম্বর উত্তরপ্রদেশের বিজনোরের নাঙ্গলজট ​​গ্রামে এই ঘটনাটি ঘটেছে। বরের জন্য অপেক্ষা করতে করতে বিরক্ত হয়ে পাত্রী পাড়ারই এক যুবককে বিয়ে করে নেন।

গেল অক্টোবর মাসে একটি গণবিবাহ অনুষ্ঠানে এই দম্পতি বিয়ে করেন। কথা ছিল ৪ঠা ডিসেম্বর অনুষ্ঠান করে তারা আবার সামাজিক বিয়ে করবেন। বরের বাড়ি ধামপুর শহরে। সেখান থেকে বরযাত্রীদের সঙ্গে করে কনের বাড়িতে বরের বিয়ে করতে আসার কথা ছিল দুপুর ২টা নাগাদ। দুপুর গড়িয়ে বিকেল, বিকেল গড়িয়ে সন্ধ্যা। সন্ধ্যা গড়িয়ে যখন রাত গভীর তখন বরযাত্রী নিয়ে বিয়ে করতে হাজির পাত্র। একে তো এত দেরি, তার উপরে আবার যৌতুকের বিষয়টি নিয়েও দুই পরিবারের মধ্যে মতপার্থক্য চলতে থাকে। ফলে কনে এবং তার আত্মীয়রা স্বাভাবিকভাবেই বিরক্ত হয়ে পড়েন।

এদিকে, অভিযোগ রয়েছে যে .কনের পরিবার বর এবং বরের পরিবারকে তালা বন্ধ করে রেখে দিয়েছিল। এখানেই শেষ নয়, তাদের মূল্যবান জিনিসপত্রও ছিনিয়ে নিয়েছিল এবং যে সময়ে আসার কথা তার থেকে বেশ কয়েক ঘন্টা পরে পৌঁছনোর জন্য বরযাত্রীদের কপালে চড় থাপ্পড়ও জোটে। পরিস্থিতি এমন পর্যায়ে যায় যে বরযাত্রীদের উদ্ধার করতে পুলিশকে হস্তক্ষেপ করতে হয়েছিল।

টাইমস অফ ইন্ডিয়াকে হালদৌর স্টেশন হাউস অফিসার কান্তা প্রসাদ বলেন, 'দুই পরিবারই পুলিশে যোগাযোগ করেছে। তারা একটি মধ্যস্থতায় পৌঁছেছে। তবে কনে বরের সঙ্গে যেতে চায়নি। দুই পক্ষ থেকেই কোনও লিখিত অভিযোগ দায়ের করা হয়নি।'

পরে উভয় পক্ষের সম্মতিতে বর ও কনে বিবাহ বিচ্ছেদ নেন। বর নিজের আত্মীয়দের সঙ্গে বাড়ি ফিরে যায় আর পাত্রী গ্রামের প্রবীণদের উপস্থিতিতে অন্য এক ব্যক্তির সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

আরও পড়ুন