• রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০
  • রাত ১২:৫২

বাংলাদেশে সব ধর্মের মানুষের সমান অধিকার আছে: প্রধানমন্ত্রী

বাংলাদেশে সব ধর্মের মানুষের সমান অধিকার আছে: প্রধানমন্ত্রী
বাংলাদেশে সব ধর্মের মানুষের সমান অধিকার আছে বলে জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার বিকালে, গণভবনে বড়দিন উপলক্ষ্যে খ্রিষ্টান ধর্মাবলম্বী নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

এসময় প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত বিভিন্ন ধর্মীয় সম্প্রদায়ের ওপর হামলা চালিয়েছিলো। আর, আওয়ামী লীগ সরকারের আমলে সব ধর্মের মানুষ সমান অধিকার পাচ্ছে। ভবিষ্যতে বাংলাদেশ থেকে পোপ নির্বাচিত হওয়ার সম্ভাবনা আছে বলেও জানান সরকার প্রধান।

বড়দিন উপলক্ষ্যে সোমবার বিকেলে খ্রিস্টধর্মীয় নেতারা গণভবনে প্রধানমন্ত্রীর সাথে শুভেচ্ছা বিনিময় করতে আসেন। আয়োজনের শুরুতে প্রধানমন্ত্রীকে বড়দিনের বিশেষ কার্ড উপহার দেন খ্রিস্ট ধর্মাবলম্বীরা। পরে, বড়দিনের গানে সবার সঙ্গে ঠোঁট মেলান প্রধানমন্ত্রী।

নবমবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রীকে অভিবাদন জানান খ্রিস্টধর্মীয় নেতারা। পরে, বক্তব্য রাখেন সরকার প্রধান। তিনি বলেন, দেশে সব ধর্মের মানুষ বসবাস করছে সম্প্রীতির বন্ধনে। ধর্ম, বর্ণ নির্বিশেষে সবার জন্য কাজ করছে সরকার। বিএনপি-জামায়াত জোট বিভিন্ন ধর্মীয় সম্প্রদায়ের ওপর হামলা করেছিলো বলে স্মরণ করিয়ে দেন তিনি।

সরকার প্রধান আরও জানান, 'বিভিন্ন সময়ে যে সব ধর্মীয় স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছিল, তার মেরামতে কাজ চলছে। দারিদ্র ৪১ ভাগ থেকে ২০ ভাগে নামিয়ে আনতে পেরেছি। দেশকে উন্নত ও সমৃদ্ধশালী করতে কাজ করে যাচ্ছে সরকার।'

পরে, সবার সঙ্গে বড়দিনের কেক কাটেন প্রধানমন্ত্রী।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৩শে ডিসেম্বর, ২০১৯
আপডেটঃ শনিবার, ৫ই ডিসেম্বর, ২০২০ রাত ০৯:৩৫


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন