• বুধবার, ০৮ জুলাই ২০২০
  • রাত ১২:২৬

বাংলাদেশ ক্রিকেট দলের আয়ারল্যান্ড সফর স্থগিত

বাংলাদেশ ক্রিকেট দলের আয়ারল্যান্ড সফর স্থগিত
করোনাভাইরাসের কারণে মে মাসের এই সিরিজ স্থগিত করতে সম্মত হয় দুই বোর্ড।

এবার স্থগিত করা হলো বাংলাদেশ ক্রিকেট দলের আয়ারল্যান্ড সফরও। তিন ম্যাচ ওয়ানডে ও চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে মে মাসে আয়ারল্যান্ড সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশ দলের। তবে বিশ্বব্যাপী করোনাভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়ায় ক্রিকেট আয়ারল্যান্ড ও বিসিবি সিরিজ স্থগিতের ব্যাপারে সম্মত হয়।

করোনার ভয়াল থাবা বিশ্বজুড়ে। স্থবির হচ্ছে গোটা দুনিয়া। খেলার জগতও গেছে থেমে। বাংলাদেশের সব খেলা বন্ধ। স্থগিত হয়েছে টাইগারদের পাকিস্তান সফর। 

আয়ারল্যান্ডে মে মাসের সফরটাও যে হচ্ছে না সেটা ধারণা করাই যাচ্ছিল। কেবল আনুষ্ঠানিক ঘোষণা আসার অপেক্ষা। এবার এলো সেটাও। দুই দেশের বোর্ডের যৌথ সিদ্ধান্তে স্থগিত হয়ে গেছে সিরিজ, জানিয়েছে আইরিশ বোর্ড।

সংবাদ বিজ্ঞপ্তিতে ক্রিকেট আয়ারল্যান্ড জানায়, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আইরিশ ও যুক্তরাজ্য সরকারের নির্দেশনা মেনেই দু্ই দেশের বোর্ড সম্মত হয়েছে সিরিজ স্থগিত করতে।

আগামী ১৪ই মে থেকে বেলফাস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশ দলের। এরপর ২২শে মে থেকে ইংল্যান্ডে হওয়ার কথা ছিল চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আয়ারল্যান্ডে ভেন্যুর স্বল্পতার কারণে ইংল্যান্ডে এই সিরিজ আয়োজন করতে চেয়েছিল আইরিশরা।

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড শনিবারই জানিয়েছে, আগামী ২৮ মে পর্যন্ত ইংল্যান্ডে সব ধরনের পেশাদার ক্রিকেট স্থগিত করেছে তারা। বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের ভাগ্যও তাতে নির্ধারিত হয়ে যায় অনেকটাই।

ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রম জানিয়েছেন, পরিস্থিতি বুঝে নতুন সূচি নিয়ে কাজ করবেন তারা।

জুন মাসে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা অস্ট্রেলিয়া দলের। সেটি নিয়েও শঙ্কা ক্রমশ বাড়ছে সময়ের সঙ্গে।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২২শে মার্চ, ২০২০
আপডেটঃ সোমবার, ৬ই জুলাই, ২০২০ সকাল ০৯:৩১


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন