• বৃহস্পতিবার, ১৩ মে ২০২১
  • সকাল ৭:১৩

বাগদাদে হাসপাতালে আগুন, ২৭ করোনা রোগীর মৃত্যু

বাগদাদে হাসপাতালে আগুন, ২৭ করোনা রোগীর মৃত্যু
ইরাকের রাজধানী বাগদাদের ইবনে খাতিব হাসপাতালে আগুন লেগে কমপক্ষে ২৭ করোনা রোগীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৪৬ জন। এছাড়া, ব্রাজিলে একটি অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণে আহত হয়েছে চারজন।

স্থানীয় সময় শনিবার (২৪ এপ্রিল) রাতে হাসপাতালটিতে থাকা অক্সিজেন ট্যাঙ্ক বিস্ফোরণে এই আগুনের ঘটনা ঘটে। কাছাকাছি থাকা অন্যান্য হাসপাতাল ও স্বাস্থ্যকর্মীরা এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতালটিতে থাকা অন্য রোগীদেরও দ্রুত সরিয়ে নেয়া হয়েছে। এসময় ফায়ার সার্ভিস কর্মীদের পাশাপাশি উদ্ধার কাজে অংশ নেয় স্থানীয় জনগণ।

স্থানীয় সংবাদমাধ্যম দেশটির সিভিল ডিফেন্স ইউনিট প্রধানের বরাত দিয়ে জানায়, আইসিইউ ওয়ার্ড থেকে এই আগুনের সূত্রপাত। এরইমধ্যে হাসপাতালে থাকা ১২০ রোগীর মধ্যে ৯০ জনকে উদ্ধার করা হয়েছে।

দেশটির প্রধানমন্ত্রী মুস্তফা আল খাদিমি আগুনের ঘটনায় শোক জানিয়ে দ্রুত তদন্ত কমিটি গঠন ও দোষীদের আইনের আওতায় আনার আহ্বান জানিয়েছেন।

এদিকে, শনিবার করোনায় বিপর্যস্ত ব্রাজিলের উত্তরপূর্বাঞ্চলীয় সিয়ারা রাজ্যে একটি অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ কম হলেও অনেক এলাকাতেই হাসপাতালে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহ করতে পারছে না ব্রাজিল।

এর আগে, গত শুক্রবার ভারতের মুম্বাইয়ে হাসপাতালে আগুনে ১৩ করোনা রোগী মারা যায়। বুধবার মহারাষ্ট্রে জাকির হুসেন হাসপাতালে অক্সিজেন ট্যাঙ্কার লিকেজের পর সরবরাহ বন্ধ থাকায় প্রাণ হারায় ২২ করোনা রোগী।  ত কয়েক মাসে ভারতের বেশ কয়েকটি রাজ্যে হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার থেকে বিস্ফোরণে প্রাণহানির ঘটনা ঘটেছে।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৫শে এপ্রিল, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন