জেলার সংবাদ

বাজার দরে পণ্য বাসায় পৌঁছে দিচ্ছে পঞ্চবাজার

পঞ্চগড় প্রতিনিধি

ডিবিসি নিউজ

শুক্রবার ৩রা এপ্রিল ২০২০ ০৮:৫২:২১ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

পঞ্চগড় জেলা শহরের ঘরবন্দি মানুষের নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র পৌঁছে দেয়ার জন্য পঞ্চবাজার নামে বিশেষ সেবা চালু করা হয়েছে। এর মাধ্যমে বাজার দরেই পণ্য পৌঁছে দেয়া হচ্ছে ঘরে ঘরে।

এই সেবার মূলমন্ত্র হলো ‘ঘরত রহেন, হামরা খরচ করে দিমো।’ আর তাদের স্লোগান হলো ‘ঘরে থাকি, ভাল থাকি, ভাল রাখি।’

পঞ্চগড় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম ও পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলমের তত্ত্বাবধানে শুক্রবার সকাল থেকে একদল তরুণ স্বেচ্ছাসেবী এই কার্যক্রম পরিচালনা করছেন। তাদের রয়েছে কয়েকটি হটলাইন নম্বর। সেই নম্বরে কল করলেই পৌঁছে যাচ্ছে সেবা। এতে ঘরবন্দি মানুষেরা ঘরে বসেই মোবাইলে তার প্রয়োজনীয় জিনিসপত্র পৌঁছে দেয়ার জন্য কল করেন। আর এই তরুণরা তাদের চাহিদা মতো জিনিসপত্র কিনে তাদের বাড়ি পৌঁছে দিয়ে আসছেন।

প্রথম দিনেই পঞ্চবাজারের এই সেবা গ্রহণে মানুষের বেশ সাড়া পাওয়া যায়। প্রথম দিনে মোবাইলে অর্ডার পেয়ে কয়েকজনের বাড়িতে সরাসরি জিনিসপত্র পৌঁছে দেন সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম। 

এই সেবার মূল সমন্বয়ক সৌরভ হোসাইন বলেন, "সামাজিক দূরত্ব মেনে চলতে মানুষকে উদ্ধুদ্ধ করতেই আমাদের এই আয়োজন। ঘরবন্দি মানুষের অর্ডার নিয়ে আমরা বাজার দরেই জিনিসপত্র কিনে তাদের বাড়িতে পৌঁছে দিচ্ছি। বেশ সাড়াও পাচ্ছি আমরা।"  

পঞ্চগড় নিউ সিটি প্রেসের স্বত্তাধিকারী গোলম রব্বানী বলেন, "আমি মোবাইলে কিছু জিনিসপত্র পৌঁছে দিতে কল করেছিলাম। সেই সকল জিনিস একদল স্বেচ্ছাসেবী আমার বাড়িতে পৌঁছে দিয়েছে। এই সেবা জোরদার হলে মানুষজন আর বাইরে বের হতে চাইবে না।"   

পঞ্চগড় সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম বলেন, "করোনা প্রতিরোধে অনেকেই সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি মানছে না। কেউ অনর্থক হাট বাজারে আড্ডা দিচ্ছে। আমরা তাদের নিরুৎসাহিত করছি। সেই সাথে যারা ঘরে রয়েছেন তাদের চাহিদা মতো আমরা বাজার খরচ পৌঁছে দেয়ার জন্যই পঞ্চবাজার নামে এই বিশেষ সেবা চালু করেছি। যাতে কেউ এই কয়েকদিন বাড়ি থেকে বাইরে না বের হয়।"  

আরও পড়ুন