রাজনীতি

'বিএনপি হলো মুখে শেখ ফরিদ, বগলে ইট'

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

বুধবার ২০শে অক্টোবর ২০২১ ০১:৩৯:১৩ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ধর্মকে যারা রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য ব্যবহার করে তারাই পরিকল্পিতভাবে দেশে ধর্মীয় বিভাজন তৈরি করতে চায়।

বুধবার সকালে নিজ বাসভবনে ব্রিফিংয়ে একথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, যারা এদেশের স্বাধীনতা মেনে নিতে পারেনি, যারা মেনে নিতে পারছে না উন্নয়ন ও সমৃদ্ধি, তারাই জাতিকে বিভাজন করে দুর্বল এবং দেশের ভাবমূর্তি নষ্ট করতে চায়। ওবায়দুল কাদের বলেন, দেশে এ বিভাজনরেখা তৈরি করতে চায় বিএনপি ও তার দোসররা। বিএনপির চরিত্র হচ্ছে মুখে শেখ ফরিদ, বগলে ইট, তাদের কথায় পুষ্পবৃষ্টি হলেও অন্তর কদর্যে ভরা।

বিএনপি নেতারা মিথ্যাচারকে শিল্পে রূপ দিয়েছেন দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সাম্প্রদায়িক হামলায় নাকি সরকার জড়িত! আসলে ভিডিও ফুটেজে থলের বিড়াল বেরিয়ে আসছে দেখে তারা একচোখা দৈত্যের আচরণ শুরু করেছে। বিএনপি নিজেরাই রাজনৈতিকভাবে সাম্প্রদায়িক।

বিএনপি সংখ্যালঘুদের শত্রু মনে করে উল্লেখ করে তিনি বলেন, তারা ভেবেছে পূজামণ্ডপে হামলা করলে সরকারের ওপর হিন্দু সম্প্রদায়ের অনাস্থা বাড়বে আর ভারতের সাথে বাংলাদেশের বিরাজমান বন্ধুত্ব নষ্ট হবে। মসজিদগুলো মন্দির হয়ে যাবে, মসজিদে উলুধ্বনি বাজবে, এসব অপপ্রচার বিএনপি অতীতেও চালিয়েছে। এসব অপকর্ম ও নির্জলা মিথ্যার পেটেন্ট একমাত্র বিএনপির।

২০০১ সালে ক্ষমতায় আসার পর সংখ্যালঘুদের ওপর বিএনপির নির্মমতা '৭১'কেও হার মানিয়েছিল উল্লেখ  করে ওবায়দুল কাদের বলেন, এখনো তারা সাম্প্রদায়িক রাজনীতি থেকে বেরিয়ে আসতে পারেনি।

পবিত্র ঈদে মিলাদুন্নবী মুসলিম উম্মার জন্য পবিত্র এবং মহিমান্বিত জানিয়ে ওবায়দুল কাদের ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করতে মহানবীর যে অমরবাণী সেটা অক্ষরে অক্ষরে পালনের জন্য দেশের ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি উদাত্ত আহ্বান জানান।

এছাড়া, প্রবারণা পূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ সম্প্রদায়ের সকলকে আওয়ামী লীগের পক্ষ থেকে শুভেচ্ছা জানান ওবায়দুল কাদের।

আরও পড়ুন