• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১
  • রাত ৮:০৬

বিধিনিষেধের পঞ্চম দিনে সারা দেশে যানবাহন ও মানুষের চলাচল বেড়েছে

আইনশৃঙ্খলাবাহিনীর কঠোর অবস্থান সত্ত্বেও বিধিনিষেধের পঞ্চম দিনে সারা দেশে যানবাহন ও মানুষের চলাচল বেড়েছে।

জেলা প্রশাসন নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করলেও স্বাস্থ্যবিধি মানতে দেখা গেছে অনীহা। এদিকে, আজও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ফেরিঘাট পার হয়ে রাজধানীমুখী মানুষের ভিড় ছিল।  

কঠোর বিধিনিষেধের মধ্যে প্রতিদিনই সিলেট নগরীতে বাড়ছে জনসমাগম ও যানবাহন চলাচল। পণ্যবাহী গাড়ির পাশাপাশি রাস্তায় বেড়েছে মোটরসাইকেলসহ ব্যক্তিগত যানবাহন।  

বিধিনিষেধ বাস্তবায়নে চেকপোস্ট ও টহল জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। তবে, পাড়ার অলিগলিতে অযথাই ভিড় করছে মানুষ। মানছে না স্বাস্থ্য বিধি।
 
আইনশৃঙ্খলাবাহিনীর কঠোর অবস্থানের কারণে করোনার হটস্পট খুলনা নগরীতে বিধিনিষেধের পঞ্চম দিনে যানবহনের সংখ্যা কমেছে। তবে অলিগলিতে বিধিনিষেধ মানা হচ্ছে ঢিলেঢালাভাবে। স্থানীয়দের মাঝে স্বাস্থ্যবিধি মানতে অনীহা দেখা গেছে।

চট্টগ্রামে নগরীর প্রবেশমুখ হিসেবে পরিচিত কর্ণফুলি সেতু ও সিটি গেটে সেনাবাহিনী ও পুলিশের যৌথ তল্লাশি চৌকি কাজ করছে। মূল সড়কগুলোতে দোকানপাট বন্ধ থাকলেও অলিগলিতে সব কিছুই খোলা।
 
বরিশালে সড়কে মানুষের চলাচল আরো বেড়েছে। নানা কারণ দেখিয়ে অলিগলি ছাপিয়ে প্রধান সড়কগুলোতে অকারণে মানুষকে ঘোরাফেরা করতে দেখা গেছে। যদিও নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে জেলা প্রশাসন।

কঠোর বিধিনিষেধেও রংপুরে বেড়েছে যান চলাচল। নগরীতে ব্যাটারিচালিত রিকসা ও অটোরিকশার পাশাপাশি ছিল ব্যাক্তিগত গাড়ির চাপ। অন্যদিকে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রশাসন তৎপর থাকলেও কাঁচাবাজার গুলোতে স্বাস্থ্যবিধি মানতে দেখা গেছে অনীহা।  

কঠোর বিধিনিষেধের ৫ম দিনে ময়মনসিংহ নগরীতে দোকানপাট ও গণপরিবহণ বন্ধ থাকলেও রিকশা, অটোরিকশা এবং ব্যক্তিগত যান ও মানুষের চলাচল বেড়েছে। মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারী থাকলেও অনেকেই মানছেন না বিধিনিষেধ।

মাদারীপুরের বাংলাবাজার, মুন্সিগঞ্জের শিমুলিয়া, মানিকগঞ্জের পাটুরিয়া ও রাজবাড়ীর দৌলতদিয়া নৌরুটে ফেরিতে ছোট যানবাহন ও যাত্রীর ভিড় দেখা গেছে।  

কয়েকগুণ অতিরিক্ত ভাড়া গুণে মোটরসাইকেল, অটোরিকশা ও প্রাইভেটকারে করে রাজধানীতে ফিরছেন অনেকেই।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৭শে জুলাই, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন