• শনিবার, ০৬ জুন ২০২০
  • সকাল ৫:১৮

বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন পৌঁছে দিচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন

বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন পৌঁছে দিচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন
করোনাভাইরাসে সংক্রমণ মোকাবিলায় লকডাউনকালীন বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন পৌঁছে দিচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন

করোনা সংক্রমণ ঠেকাতে সারাদেশে চলছে লম্বা ছুটি। কোথাও কোথাও লকডাউন, কোথাও চলাচলের পথ বন্ধ। টাঙ্গাইলে চলছে চলাচলের প্রবেশ পথ বন্ধ। অনেকটা অঘোষিত লকডাউন। পৌর শহরের কড়াকড়ি চোখে পড়ার মতোই। তাই কার্যত বন্দি সকলেই। পুরুষরা প্রয়োজনের তাগিদে কিছুটা বের হলেও নারীরা ফাঁকা সড়কে বেরুচ্ছেননা বললেই চলে।

তাই ঘরে থাকা শহুরে নারীদের স্বাস্থ্য সুরক্ষার অনন্য উদ্যোগ গ্রহণ করেছেন 'শিশুদের জন্য ফাউন্ডেশন' নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সংগঠনটির হট লাইনে ফোন দিলেই বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন পৌঁছে দিচ্ছে সংগঠনের সেচ্ছাসেবীরা।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মুঈদ হাসান তড়িৎ জানান, পিরিয়ডের সময়ে মা-বোনদের স্যানিটারি ন্যাপকিনের প্রয়োজন হয়। লকডাউন হওয়াতে অনেকেই ঘর থেকে বের হতে পারছেন না, লজ্জায় কাউকে বলতেও পারছেন না। তাদের জন্য বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন পৌঁছে দিচ্ছি আমরা।

এ উদ্যোগের সমন্বয়কারী এশা আক্তার জানান, প্রথম দিন থেকেই ব্যাপক সাড়া পাচ্ছি। ইতিমধ্যেই অর্ধ শতাধিক নারীর ফোন পেয়ে আমরা স্যানিটারি ন্যাপকিন পৌঁছে দিয়েছি। আমাদের দু'টি হটলাইন নাম্বার চালু আছে, যে কেউ সকাল ১০ টা থেকে বিকেল ৫ টার মধ্যে ফোন দিয়ে স্যানিটারি ন্যাপকিনের জন্য বলতে পারবেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে 'শিশুদের জন্য ফাউন্ডেশন'র এ উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন সাধারণ মানুষ। বিশেষ করে নারীরা এ উদ্যোগে দারুণ খুশি। এ উদ্যোগ কেবল মাত্র টাঙ্গাইল সদরের মধ্যে চালু করা হয়েছে। পরবর্তীতে বিভিন্ন জেলায় চালু করার পরিকল্পনা রয়েছে বলে জানান 'শিশুদের জন্য ফাউন্ডেশন'র প্রতিষ্ঠাতা।

ডেস্ক
টাঙ্গাইল প্রতিনিধি
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৫ই এপ্রিল, ২০২০
আপডেটঃ শুক্রবার, ৫ই জুন, ২০২০ রাত ০৯:১০


সর্বশেষ

আরও পড়ুন