প্রবাস

করোনাভাইরাস: সৌদি প্রবাসীরা তিনমাসের ইকামা পাবেন বিনা মাশুলে

সাগর চৌধুরী, সৌদি আরব প্রতিনিধি

ডিবিসি নিউজ

বুধবার ২৫শে মার্চ ২০২০ ১০:৩৫:৫৩ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

সৌদি সরকার ঘোষিত বিনা মাশুলে (ফি) তিন মাসের ইকামা (রেসিডেন্সি পারমিট) নবায়নের তারিখ জানিয়েছে কর্তৃপক্ষ।

সৌদি পাসপোর্ট কর্তৃপক্ষ জানায়, যাদের ইকামার (রেসিডেন্সি পারমিট) মেয়াদ ১৮ মার্চ হতে ৩০ জুন ২০২০, এর মধ্যে শেষ হবে তাদের ইকামার মেয়াদ অটোমেটিক আরও তিনমাস নবায়ন হবে বিনা মাশুলে।

যাদের ইকামার মেয়াদ ১৮ মার্চ হতে ৩০ জুন ২০২০ এর মধ্যে শেষ হবে তাদের কফিল (স্পন্সর) যদি ফাইনাল এক্সিট (খুরুজ নেহাই) দিয়ে থাকে তাহলে তা কফিল বাতিল করতে পারবে। তাদেরও ইকামার মেয়াদ তিন মাস অটোমেটিক বৃদ্ধি পাবে।

যাদের কোম্পানি, মোয়াসসাসা বা কফিল ২৫ ফেব্রুয়ারি ২০২০ থেকে ২০ মার্চ ২০২০ তারিখের মধ্যে ছুটি (এক্সিট রিএন্ট্রি ভিসা-খুরুজ আওদা ভিসা) ইস্যু করেছিলো তারা যদি এই সংকটকালে দেশে না গিয়ে থাকেন, তাহলে তাদের ছুটি পুনরায় তিন মাসের জন্য বিনা ফিতে নবায়ন হয়ে যাবে। এই জন্য পাসর্পোট অফিসে যেতে হবে না।

তবে যাদের ভিসার মেয়াদ দেশে যাওয়ার পর শেষ হয়ে গিয়েছে এবং তাদের ইকামার মেয়াদ আছে তাদের কফিল/ স্পন্সরগণ নিচের লিংক গিয়ে ভিসার মেয়াদ বৃদ্ধির আবেদন করতে পারবেন ।https://visa.mofa.gov.sa/ExtendReturnedVisa

আবার যারা ইতোপূর্বে সৌদি আরবে উমরায় আসার পর দেশে ফিরে যেতে পারেননি তারা আগামী ২৮ মার্চ ২০২০ এর মধ্যে নিচের লিংকে গিয়ে নিজের তথ্য দিতে হবে। তারপর মোবাইলে পরবর্তী আপডেট পাওয়া যাবে।

https://t.co/2LydEZZdJh

আরও পড়ুন