• বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০
  • রাত ১:৩২

বিশ্ব আর্চারির সেরা চমক রোমান সানা

বিশ্ব আর্চারির সেরা চমক রোমান সানা
যুব ক্রিকেটারদের মতই এবার বিশ্বসেরার তালিকায় নাম উঠলো বাংলাদেশের আর্চার রোমান সানার।

২০১৯ এ বিশ্ব আর্চারির সেরা চমক হিসেবে তার নাম ঘোষণা করেছে ওয়ার্ল্ড আর্চারি ফেডারেশন। গত বছরের বিশ্বসেরা কোচ নির্বাচিত হয়েছেন বাংলাদেশ আর্চারি দলের জার্মান কোচ মার্টিন ফ্রেডরিক।

গত বছর বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জয়ের পাশাপাশি বাংলাদেশের দ্বিতীয় ক্রীড়াবিদ হিসেবে সরাসরি অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেছেন রোমান। একই বছর এশিয়া কাপ আর্চারিতে স্বর্ণ, এছাড়া এসএ গেমসে একাই জিতেছেন ৩টি স্বর্ণ। বিশ্ব আর্চারিতে গত বছরের সেরা চমক তাই রোমানই। যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের বিশ্ব ইনডোর আর্চারি চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষে ঘোষণা করা হয়েছে ২০১৯-এর বর্ষসেরাদের নাম। যেখানে ব্রেকথ্রু ক্যাটাগড়িতে বিশ্বসেরা রোমান সানা।

রোমান দৌড়ে ছিলেন রিকার্ভের বর্ষসেরা আর্চার হতেও। বিশেষজ্ঞ প্যানেল এবং সাধারণের ভোটে শেষ পর্যন্ত তা জিততে না পারলেও বিশেষজ্ঞদের চোখে তিনিই ছিলেন গত বছর অপ্রত্যাশিত পারফরম্যান্স দেখানো সেরা আর্চার।

বিশেষজ্ঞদের ভোটে বাংলাদেশের জার্মান কোচ মার্টিন ফ্রেডরিক জিতেছেন বর্ষসেরা কোচের পুরস্কার। তবে, নিজে পুরষ্কৃত হবার চেয়ে শিষ্যের অর্জনেই বেশি খুশি মার্টিন। তিনি বলেন, 'আমি আমার জন্য যতটা না খুশি হয়েছি, তার চেয়ে বেশি খুশি হয়েছি রোমানের অর্জনে। দেখুন রোমান যা করছে তাতে আমি তাকে নিয়ে খুবই আশাবাদী। একজন ছাত্রের অর্জনই তার শিক্ষকের অর্জন। আমিতো মনে করি এমন সম্মান অন্য আর্চারদের অনুপ্রাণিত করবে।'

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১০ই ফেব্রুয়ারি, ২০২০
আপডেটঃ সোমবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২০ রাত ০৮:৪৪


সর্বশেষ

আরও পড়ুন