• রবিবার, ১৬ মে ২০২১
  • রাত ১২:৩২

বুট বিক্রির অর্থ ব্যয় হবে বার্সেলোনার হাসপাতালে

বুট বিক্রির অর্থ ব্যয় হবে বার্সেলোনার হাসপাতালে
নিজ দেশের অসুস্থ শিশুদের জীবন বাচাতে এগিয়ে এসেছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। অর্থ সংগ্রহের জন্য নিজের বিশেষ এক জোড়া বুট নিলামে তুলেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। বুট বিক্রি করে পাওয়া অর্থ ব্যয় হবে বার্সেলোনার হাসপাতালে।

ফুটবল বিশ্ব যার পায়ের যাদু দেখেই অভ্যস্ত। মেসি মাঠে নামলেই সংবাদমাধ্যমের শিরোনাম। আলোচনায় থাকেন মাঠের বাইরের কর্মকাণ্ডের জন্যও। জনকল্যাণমূলক কাজে সব সময়ই উপরের সারিতে আর্জেন্টাইন সুপারস্টার।

এবার নতুন খবর, অসুস্থ শিশুদের জীবন বাচাতে ফুটবল ইশ্বর পেলের রেকর্ড ভাঙার বুট নিলামে তুলেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এই বুট দিয়েই এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড ভেঙেছিলেন মেসি। গত ডিসেম্বরে ভায়োদোলিদের বিপক্ষে বার্সার হয়ে ৬৪৪তম গোলটি করে পেলের রেকর্ড ভাঙেন তিনি। সেই বুটের প্রতি আলাদা একটা ভালোবাসা জন্মাবেই। তাহলে দীর্ঘদিনের সঙ্গী সেই বুটজোড়া কেন নিলামে তুলছেন মেসি?

অসুস্থ শিশুদের নিয়ে কাজ করা বার্সেলোনার হাসপাতাল ইউনিভার্সিতারো  ভল ডি'হেবরনের প্রকল্পে বুট বিক্রি করে পাওয়া অর্থ প্রদান করবেন মেসি। কাতালুনিয়ার ন্যাশনাল আর্ট মিউজিয়াম পরিচালনা করবে এ নিলাম। 

ধারণা করা হচ্ছে, নিলামে অ্যাডিডাস নেমিজিজ মেসি ১৯'মডেলের বুটজোড়া সাড়ে ৫৭ হাজার ইউরোতে বিক্রি হতে পারে। দুটি বুটেই সই আছে মেসির। স্ত্রী রোকুজ্জো ও তিন সন্তানের নাম ও জন্মতারিখও লেখা আছে বুটে।   

মেসি ফাউন্ডেশনের মাধ্যমে আয়ের একটা বড় অংশ শিশুদের পেছনে ব্যয় করেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর। করোনাভাইরাস মহামারির শুরুতে মানবকল্যাণে এগিয়ে এসেছিলেন বার্সেলোনা তারকা। এখনো বসে নেই তিনি। মেসির এই সাহায্যের হাত আরো প্রসারিত হবে, আশা ভক্তদের।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৭ই এপ্রিল, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন