বুয়েট

ভিসির তীব্র সমালোচনা করলেন আবুল হায়াত

আনোয়ার হোসেন

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ১০ই অক্টোবর ২০১৯ ০২:০৩:৫৬ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

বুয়েট ছাত্র আবরার হত্যাকাণ্ডের বিচারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করতে বুয়েট ক্যাম্পাসে এক মানববন্ধনে বক্তব্য রাখার সময় বুয়েট ভিসির তীব্র সমালোচনা করেছেন দেশের জনপ্রিয় অভিনেতা আবুল হায়াত।

বুধবার বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার হল রুমের সামনে বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত ওই মানববন্ধনে তিনি বলেন, ‘আমরা যখন বুয়েটে পড়েছি তখন এখানকার পরিবেশ এমন ছিলো না। আমরা যখন আন্দোলন করতাম তখন ভিসি এসে আমাদের সামনে বসে থাকতেন। আমাদের দিকে তাকিয়ে হাসতেন। কারণ তিনি আমাদেরকে নিজের সন্তানের মতো মনে করতেন।’

তিনি আরো বলেন, ‘আর আজকের ভিসি! আমার সন্তান মারা যাওয়ার খবর শুনে আমি যাবো না সেখানে? ভিসির সন্তান নয় ছাত্ররা? এর চেয়ে অবাক করার ঘটনাতো আর কিছু হতে পারে না! আপনারা বিশ্বাস করুন, আমার স্ত্রী হাইপারটেনশনের রোগী। কালকে থেকে প্রায় বিছানায় পড়ে আছেন। তিনি বলছেন, এই ছেলেটা তো আমাদেরও ছেলে হতে পারতো। এই ছেলেদের সাথে তুমি সেদিন অনুষ্ঠান করে আসলে না!’

তিনি বলেন, ছাত্র রাজনীতি খারাপ আমি তা বলবো না। ছাত্র রাজনীতি করেই আমরা দেশ স্বাধীন করেছি। কিন্তু যারা পেছন থেকে ছাত্র রাজনীতিকে অপব্যাবহার করে তাদের বিরুদ্ধে এ্যাকশন নিতে হবে। প্রশাসনকে আগে ধুয়ে-মুছে সাফ করতে হবে। হারপিক বা এর চেয়েও কড়া কিছু থাকলে তাদেরকে পরিষ্কার করতে হবে।

প্রসঙ্গত, গত রোববার রাত ৮টায় বুয়েটের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে ডেকে নিয়ে যায় ছাত্রলীগের একদল নেতাকর্মী। এরপর তাকে শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে পিটিয়ে হত্যা করা হয়।

আরও পড়ুন