• সোমবার, ১৬ মে ২০২২
  • রাত ৯:১৪
চট্টগ্রাম-সেন্টমার্টিন রুটে প্রমোদ তরী

বে ওয়ান ক্রুজে ভ্রমণ শুরু

করোনায় দীর্ঘ ৯ মাস বন্ধ থাকার পর চট্টগ্রাম-সেন্টমার্টিন রুটে আবারও চলাচল শুরু করেছে প্রমোদ তরী বে ওয়ান ক্রুজ। সপ্তাহে তিনদিন যাত্রী পারাপার করবে প্রমোদতরীটি। ঝড়, জ্বলোচ্ছাস মোকাবিলা করতে সক্ষম প্রমোদতরীতে ভ্রমণ পিপাসুদের সর্বোচ্চ নিরাপত্তা দিতে রয়েছে বিভিন্ন ব্যবস্থা।

কর্ণফুলী শিপ বিল্ডাসের তত্ত্বাবধানে গত বছরের শেষ দিকে জাপানের তৈরি বে ওয়ান ক্রুজ চট্টগ্রাম-সেন্টমার্টিন রুটে যাত্রা শুরু করে। এসময় পর্যটকদের মাঝে ব্যাপক সাড়া ফেলে প্রমোদতরীটি।  কিন্তু করোনা মহামারির কারণে এ বছরের মার্চে বন্ধ হয়ে যায় যাত্রী পারাপার।  

দীর্ঘ ৯ মাস পর আবারো সাগরে ভেসেছে বে ওয়ান ক্রুজ। সর্বনিম্ন ৪ হাজার টাকা থেকে শুরু করে ৬০ হাজার টাকায় ভ্রমণ করতে পারবেন যাত্রীরা। তবে বীর মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধীদের জন্য রয়েছে বিশেষ ছাড়।

কর্ণফুলী শিপ বিল্ডার্সের জিএম মোহাম্মদ হাসান জানান, জাহাজে রয়েছে বিভিন্ন ধরণের কেবিন। এছাড়া যাত্রীদের জন্য রয়েছে বিনোদনের ব্যবস্থা। তবে, ভাড়া বৃদ্ধি পাওয়ায় প্রমোদ তরীতে মধ্যবিত্তদের ভ্রমণ করতে হিমশিম খেতে হবে বলে জানায় যাত্রীরা। এদিকে, কর্ণফুলী শিপ বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী আব্দুর রশীদ জানান, ঝড়, জলোচ্ছ্বাস মোকাবিলা করতে সক্ষম প্রমোদতরীটিতে যাত্রীদের নিরাপত্তায় রয়েছে বিভিন্ন ব্যবস্থা। 

বৃহস্পতিবার থেকে চলাচল শুরু হলেও ডিসেম্বর থেকে শুক্র, শনি ও রবিবার নতুন সূচিতে পুরোদমে পর্যটক নিয়ে চলাচল করবে।  কাউন্টার ছাড়াও টিকিট পাওয়া যাবে অনলাইনে।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৬শে নভেম্বর, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন