ক্রিকেট

স্কটল্যান্ডের বিপক্ষে হারের কারণ জানালেন অধিনায়ক রিয়াদ

শেখ আশিক

ডিবিসি নিউজ

সোমবার ১৮ই অক্টোবর ২০২১ ০৪:৩১:৪৭ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ম্যাচ হারের পর প্রেস কনফারেন্সে হারের কারণ জানালেন ক্যাপ্টেন রিয়াদ। ব্যাটসম্যানদের ব্যর্থতায়ই স্কটল্যান্ডের বিপক্ষে হেরেছে দল, মনে করেন তিনি। পাওয়ার-প্লের সঠিক ব্যবহার করতে না পারাকে হারের কারণ হিসেবে দেখছেন। ম্যাচ শেষে এই ভুলগুলোর কথা ঘুরিয়ে ফিরিয়ে বলছেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই হারলো বাংলাদেশ। স্কটল্যান্ডের দেয়া ১৪১ এর টার্গেটে ব্যাট করতে নেমে ১৩৪ এ থামে টাইগাররা।

সাংবাদিকের প্রশ্নের উত্তরে হারের কারণ জানালেন অধিনায়ক। তখন রাজ্যের হতাশা আর অপমান টাইগার ক্যাপ্টেনের চোখেমুখে। তিনি বলেন, ‘আমরা চাচ্ছিলাম প্রথম পাওয়ার প্লে টা যাতে ভালোভাবে কাজে লাগাতে পারি। কারণ ১৪১ রান করার জন্য আমাদের ভালো একটা স্ট্রার্ট প্রয়োজন ছিল। ওখান থেকে তাও সাকিব ও মুশফিক কিছুটা রিকোভারি করেছিল কিন্তু মাঝখানে আমরা ভালো ব্যাটিং করতে পারেনি। যেটা আমি বললাম যে উইকেট ভালো ছিল কিন্তু আমরা সেটা ভালোভাবে কাজে লাগাতে পারেনি। আমাদের ভুল বেশি ছিল আজকে’।

প্রথম ম্যাচে বোলারদের ভুল রিয়াদের কাছে বেশ নগন্য, ঘুরেফিরে আঙুলটা ব্যাটসম্যানদের দিকেই। তিনি আরও বলেন, ‘এখানে বোলারদের দোষ দেয়াটা ঠিক হবে না। আমার মনে হয় ওভারঅল ব্যাটিং খুবই বাজে ছিল’।

দলের অ্যাপ্রোচ নিয়েও যথেষ্ট প্রশ্ন আছে রিয়াদের, আর দেশের মাটিতে যে উইকেটে খেলে গেছে টাইগাররা তার প্রভাব একটু হলেও পড়েছে ম্যাচে সেটাও প্রকাশ পেয়েছে রিয়াদের কথা থেকে। পরের ম্যাচে পরিবর্তন দেখতে চান জানিয়ে ক্যাপ্টেন বলেন, ‘আমাদের ব্যাটিংয়ে বা অন্য কিছু ডিপার্টমেন্টে হোক আমরা পরিবর্তনের চিন্তা করবো। ব্যাটিং করা কঠিন ছিল এখানকার কন্ডিশনে’।

প্রথম ম্যাচটা হেরে যাওয়ার, পরের দুইটাতেই জিততে হবে বাংলাদেশকে। এখন প্রতিপক্ষ যতই ছোট হোক চ্যালেঞ্জটা কিন্তু ছোট নয়। আগামী মঙ্গলবার নিজেদের দ্বিতীয় ম্যাচে আয়োজক ওমানের বিপক্ষে বাঁচা-মরার লড়াই টাইগারদের। এই ম্যাচে জিততেই হবে বাংলাদেশকে। ক্রিকেটের শর্টার ফরম্যাটে টাই হওয়ার ঘটনা হাতে গোনা। আর না হলে হেরে গেলে সোজা ঢাকায় ফিরে আসতে হবে রিয়াদ বাহিনীর।

তাই ওমান ম্যাচে এই ভুলগুলো মাথায় রেখে নামার আশ্বাস রিয়াদের।

আরও পড়ুন