• শনিবার, ০৬ জুন ২০২০
  • রাত ১০:৫৪

ভারতে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৫৬১১, মৃত ১৪০ জনের

ভারতে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৫৬১১, মৃত ১৪০ জনের
ভারতে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৬১১ জন করোনা আক্রান্ত হয়েছে এবং একইসময়ে ১৪০ জনের মৃত্যু হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, দেশে এ পর্যন্ত করোনভাইরাসজনিত কারণে ৩ হাজার ৩০৩ জন মারা গেছে এবং আক্রান্তের সংখ্যা বেড়ে ১ লাখ ৬ হাজার ৭৫০ জনে পৌঁছেছে। আজ (বুধবার) সকাল ৮ টা পর্যন্ত ৪২ হাজার ২৯৮ জন রোগী সুস্থ হয়েছে।

এদিকে, ভারতে আগামী জুনে করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বাড়বে বলে একটি গবেষণা সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে।

পশ্চিমবঙ্গের যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ‘সেন্টার ফর ম্যাথমেটিক্যাল বায়োলজি অ্যান্ড ইকোলজি’র কো-অর্ডিনেটর এবং গণিত বিভাগের শিক্ষক নন্দদুলাল বৈরাগী বলেন, কত দিন পর্যন্ত এই মহামারী চলবে, সংক্রমণের সংখ্যা কোথায় গিয়ে দাঁড়াবে, কীভাবে সংক্রমণ বাড়বে, কত মৃত্যু ঘটবে ইত্যাদি সমীক্ষা করে তাঁদের অভিমত, জুনের শেষ সপ্তাহে সংক্রমণ বাড়ার আশঙ্কা সব থেকে বেশি। সেই সময় দিনে সাত হাজার থেকে সাড়ে সাত হাজার জন সংক্রমিত হতে পারে।

এ সংক্রান্ত এক রিপোর্টে দাবি করা হয়েছে, অক্টোবরের প্রথম সপ্তাহে দেশজুড়ে সংক্রমণের সংখ্যা পাঁচ লাখ ছাড়িয়ে যাবে। জুলাইয়ের তৃতীয় সপ্তাহ থেকে সংক্রমণের হার খুব ধীরগতিতে নিম্নমুখী হবে এবং অক্টোবরের প্রথম সপ্তাহে তা একেবারে কমে যাওয়ার সম্ভাবনা আছে বলে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ‘সেন্টার ফর ম্যাথমেটিক্যাল বায়োলজি অ্যান্ড ইকোলজি’র কো-অর্ডিনেটর নন্দদুলাল বৈরাগী মন্তব্য করেছেন।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২০শে মে, ২০২০
আপডেটঃ রবিবার, ৭ই জুন, ২০২০ রাত ০১:৪১


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন