• বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০
  • রাত ১২:৪৫

ভালোবাসা দিবসে ৭০ হাজার চিঠি পেলেন শতবর্ষী নাবিক

ভালোবাসা দিবসে ৭০ হাজার চিঠি পেলেন শতবর্ষী নাবিক
প্রবীণ এক মার্কিন নাবিক উইলিয়াম হোয়াইট। শত বছরের বেশি বয়স তার। এবারের বিশ্ব ভালোবাসা দিবস একেবারেই আলাদা তার কাছে। ভালোবাসা দিবস ঘিরে সারা বিশ্ব থেকে মানুষ তাকে পাঠিয়েছে ৭০ হাজার চিঠি ও শুভেচ্ছা বার্তা।

১০৪ বছর বয়সী অবসরপ্রাপ্ত মার্কিন নাগরিক উইলিয়াম হোয়াইট বাস করেন ক্যালিফোর্নিয়ার স্টকটনে। দ্বিতীয় বিশ্বযুদ্ধে অবদান রাখায় অর্জন করেন সম্মানজনক পুরস্কার পার্পল হার্ট।

হোয়াইটকে সম্মান জানাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে 'অপারেশন ভ্যালেন্টাইন' নামে এক প্রচার শুরু হয়। এতে ভালোবাসা দিবস উপলক্ষ্যে বন্ধু ও অপরিচিতদের শুভেচ্ছাবার্তা পাঠাতে বলা হয়। 

এমন ঘটনায় আপ্লুত উইলিয়াম হোয়াইট। এমন কিছু তিনি এর আগে কখনো শোনেননি বা দেখেননি। 

অবসরপ্রাপ্ত এই মার্কিন নাবিক উইলিয়াম হোয়াইট বলেন, "এটা সত্যিই চমৎকার। আমার জন্য যা করা হয়েছে তা দেখে আমি একেবারেই বাকরুদ্ধ। যারা শুভেচ্ছা জানিয়েছেন তারা সবাই আমার বন্ধু, আর এমন অনেকেও আছেন যাদের আমি চিনি না।" 



যারা হোয়াইটকে শুভেচ্ছা জানিয়েছে তাদের মধ্যে অনেকেরই আত্মীয় দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশ নিয়েছিলেন। এসব কার্ডে সেসব স্মৃতিবিজড়িত কথারও উল্লেখ আছে। 

উইলিয়াম হোয়াইটের মেয়ে মেরি হিউস্টন বলেন, "আমার বাবাকে কার্ড, চিঠি, ছবি ও অনেক উপহার পাঠিয়েছেন, এটা অনেক প্রশংসনীয়। এর মধ্য দিয়ে শুধু আমার বাবাকেই নয়, বর্তমানে কর্মরত ও অবসরপ্রাপ্ত সব মার্কিন সেনাকেই সম্মান জানিয়েছে।" 

শুরুতে মাত্র ১০০টি কার্ডের আশা করা হলেও এই শুভেচ্ছাবার্তা, চিঠি ও কার্ডের সংখ্যা দাঁড়ায় ৭০ হাজারে। 

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৪ই ফেব্রুয়ারি, ২০২০
আপডেটঃ মঙ্গলবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২০ রাত ১১:২৮


সর্বশেষ

আরও পড়ুন