• বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
  • রাত ১:৩৫

ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ
চাঁদপুরে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। ঘটনার পর গা ঢাকা দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

চাঁদপুরে চিকিৎসকের দায়িত্বে অবহেলার কারণে প্রসূতির মৃত্যুর অভিযোগ তুলেছেন স্বজনরা। ঘটনার পরপরই গা ঢাকা দিয়েছেন কর্তব্যরত চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষ। রবিবার সন্ধ্যায়, চাঁদপুর শহরের বঙ্গবন্ধু সড়কের পাশে অবস্থিত মা ও শিশু হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে এই ঘটনা ঘটেছে। ঘটনার পরপরই চাঁদপুর মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

পুলিশ ও  প্রসূতির স্বজনরা জানায়, শনিবার রাত ৯টায় সদর উপজেলার বালিয়া গ্রামের রুবেল পাটোয়ারীর স্ত্রী হালিমা আক্তারকে হাসপাতালে ভর্তি করানো হয়। পরে রবিবার, সন্ধ্যা ৭টায় চিকিৎসক নাজমুন্নাহার মুন্নি সিজার করান। জন্ম নেয়া ছেলে শিশু জীবিত থাকলেও চিকিৎসায় অবহেলার কারণে মায়ের অবস্থা সঙ্কটাপন্ন হয়ে যায়। এ সময়, চিকিৎসক চিকিৎসা না করে রোগীর স্বজনদের ডেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার কথা বলেন। এ সময়, স্বজনরা রোগীকে চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

নবজাতকের শারীরিক অবস্থাও আশঙ্কামুক্ত না হওয়ায় তাকে সুস্থ্য করে তোলার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। ভূক্তভোগীর পরিবারের অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  মো. নাছিম উদ্দিন।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৭ই অক্টোবর, ২০১৯
আপডেটঃ বুধবার, ২৩শে অক্টোবর, ২০১৯ রাত ১২:১২


সর্বশেষ

আরও পড়ুন