জেলার সংবাদ

মসজিদ কমিটি নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০

গাইবান্ধা প্রতিনিধি

ডিবিসি নিউজ

শুক্রবার ৯ই এপ্রিল ২০২১ ০৮:২৪:৪৩ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার কঞ্চিবাড়ি ইউনিয়নের ছিলামনি বাজার জামে মসজিদের নবগঠিত কমিটির সভাপতির পদ নিয়ে পরস্পর বিরোধী দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন।

আজ শুক্রবার (৯ এপ্রিল) জুম্মার নামাজের পর ঘটনাটি ঘটেছে। এক গ্রুপের দাবি, দীর্ঘদিন থেকে ছিলামনি গ্রামের আমির উদ্দিনের ছেলে দুলা মিয়া, মুকুল মিয়া ও নয়া মিয়া মসজিদের জমিজমা এবং কমিটির সভাপতি পদ নিয়ে অন্যদের সাথে বিরোধে জড়িয়ে পড়ে। সংখ্যাগরিষ্ঠ সাধারণ ধর্মপ্রাণ মানুষ তাদের কর্মকাণ্ড মেনে নিতে পারেনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ মসজিদে উপস্থিত মুসল্লিদের ভোটে এবং সমর্থনে স্থানীয় শাহাব উদ্দিন সভাপতি নির্বাচিত হন। দুলা মিয়া ও তাদের লোকজন শাহাব উদ্দিনকে সভাপতি করার এই সিদ্ধান্ত মেনে না নিলে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। এ নিয়ে দুই গ্রুপের মধ্যে লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষ শুরু হয়। এসময় অন্তত ১০ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

তবে দুলা মিয়ার পক্ষের লোকজন জানান, প্রায় ২০ বছর ধরে অগণতান্ত্রিকভাবে ওই পক্ষটি মসজিদটিকে কুক্ষিগত করে রেখেছে।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে সুন্দরগঞ্জ, গাইবান্ধা জেনারেল হাসপাতালসহ আশেপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করে।

সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (তদন্ত) বুলবুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। প্রাথমিক অনুসন্ধানে  জানা গেছে মসজিদ কমিটি গঠন নিয়েই এই দ্বন্দ্ব। তবে বিষয়টি আরো খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন