• বুধবার, ০৮ এপ্রিল ২০২০
  • রাত ১২:০৯

মসজিদ বন্ধ ঘোষণার পরেও দর্শনার্থী নিয়ে বিপাকে কর্তৃপক্ষ

মসজিদ বন্ধ ঘোষণার পরেও দর্শনার্থী নিয়ে বিপাকে কর্তৃপক্ষ
করোনার কারণে ২০১ গম্বুজ বিশিষ্ট মসজিদ সাময়িক বন্ধ ঘোষণা করেও থামছে না দর্শনার্থীদের ঢল।

করোনা আতঙ্ক ও ভাইরাস প্রতিরোধে টাঙ্গাইলের গোপালপুরের আলোচিত ২০১ গম্বুজ বিশিষ্ট মসজিদে জুম্মার নামাজ সাময়িক বন্ধ ঘোষণা করেছে মসজিদ কর্তৃপক্ষ। এরপরেও থামছেনা দর্শনার্থী ঢল। নামাজ আদায় ও মসজিদে প্রবেশ না করতে পেরে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন মুসল্লি ও দর্শনার্থীরা।

টাঙ্গাইলের গোপালপুরের পাথালিয়ায় মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম কল্যাণ ট্রাষ্টের উদ্যোগে ২০১৩ সালে কাজ শুরু হয় ২০১ গুম্বজ বিশিষ্ট মসজিদটির। ইতোমধ্যে ৭৫ ভাগ কাজ শেষ হওয়ায় চারদিকে ছড়িয়ে পড়ে এর নান্দনিক সৌন্দর্য ও সুনাম। যার ফলে দেশের বিভিন্ন স্থান থেকে নামাজ আদায় ও মসজিদ দেখতে ভিড় করেন হাজারো মানুষ। এর মধ্যেই, গেল ৬ মাস যাবৎ জুমার নামাজ শুরু হলে ২৫ থেকে ৩০ হাজার মানুষের সমাগম ঘটে মসজিদটিতে।

সম্প্রতি বাংলাদেশে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় মহামারি রোধে বিপুল সংখ্যক জনসমাগম রোধে মসজিদ বন্ধ ঘোষণায় মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন আগত মুসল্লি ও দর্শনার্থীরা। কিন্তু, এরপরেও থামানো যাচ্ছেনা দর্শনার্থীদের ঢল। তাদের সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে কর্তৃপক্ষকে।

করোনাভাইরাস রোধে লোকসমাগম ঠেকাতে কর্তৃপক্ষের কঠোর হস্তক্ষেপ কামনা করছেন স্থানীয়রা। তবে, লোকসমাগম ঠেকাতে মসজিদ কর্তৃপক্ষ সহযোগীতা চাইলে সব রকমের সহযোগিতার আশ্বাস দিয়েছেন গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুস্তাফিজুর রহমান।

ডেস্ক
টাঙ্গাইল প্রতিনিধি
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২০শে মার্চ, ২০২০
আপডেটঃ বুধবার, ৮ই এপ্রিল, ২০২০ রাত ০১:২৪


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন