• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯
  • সকাল ৯:০৮

মা ইলিশ রাক্ষায় গভীর রাতে অভিযান

মা ইলিশ রাক্ষায় গভীর রাতে অভিযান
নিষেধাজ্ঞার দ্বিতীয় দিনে গভীর রাতে ঝালকাঠির বিভিন্ন নদীতে অভিযান চালিয়ে প্রায় তিন হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ।

মা ইলিশ রাক্ষায় নিষেধাজ্ঞার দ্বিতীয় দিনে গভীর রাতে ঝালকাঠির বিভিন্ন নদীতে অভিযান চালিয়ে প্রায় তিন হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করছেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন।

বুধবার রাত ১টার দিকে ঝালকাঠি সদর এবং নলছিটির সুগন্ধ ও বিষখালী নদীতে পুলিশ সুপারের নেতৃত্বে অভিযানে নামে জেলা পুলিশর একটি দল। এ সময় সুগন্ধা নদীর কৃষ্ণকাঠি এলাকায় নিষধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করছিল কয়েক জন জেলে। পুলিশের উপস্থিতি টের পেয়ে জাল ফেলে পালিয়ে যায় জেলেরা। এ সময় নদী থেকে অবৈধ তিন হাজার মিটার কারেন্ট জাল টেনে তোলেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন ও পুলিশ সদস্যরা। তবে জেলেদের আটক করা সম্ভব হয়নি। অভিযানের সময় অতিরিক্ত পুলিশ সুপার এমএম মাহমুদ হাসান ও সদর থানার অফিসার ইনচার্জ মো. আবু তাহের মিয়া উপস্থিত ছিলেন।

অভিযান শেষে পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন বলেন, প্রজনন মৌসুমের নিষিদ্ধকালীন সময়ে জেলেরা যেন নদীতে নেমে ইলিশ শিকার করতে না পারে সে ব্যাপারে জেলা পুলিশের এ অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, মা ইলিশ রক্ষায় গত ৯ অক্টোবর থেকে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত ইলিশ মাছ আহরণ, সংরক্ষণ, পরিবহন ও ক্রয়-বিক্রয় নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১০ই অক্টোবর, ২০১৯
আপডেটঃ সোমবার, ১৪ই অক্টোবর, ২০১৯ সকাল ০৯:০৩


সর্বশেষ

আরও পড়ুন