• শুক্রবার, ১৪ মে ২০২১
  • সকাল ৬:৩০

মুক্তির অপেক্ষায় মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত চলচ্চিত্র 'স্ফুলিঙ্গ'

বাংলাদেশের ইতিহাস, মুক্তিযুদ্ধ আর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত চলচ্চিত্রটি মুক্তি পাবে দেশের ৩৫টি প্রেক্ষাগৃহে।

মুক্তির অপেক্ষায় তৌকীর আহমেদের চলচ্চিত্র স্ফুলিঙ্গ। বুধবার সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরার স্টার সিনেপ্লেক্সে বিশেষ প্রদর্শনী হয়ে গেলো বাংলাদেশের ইতিহাস, মুক্তিযুদ্ধ আর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত এ চলচ্চিত্র। স্ফুলিঙ্গ চলচ্চিত্রটি সারাদেশের ৩৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ২৬শে মার্চ।

স্ফুলিঙ্গ; তারুণ্যের কিংবা মুক্তিযুদ্ধে অদম্য সাহসে ঝাঁপিয়ে পড়ার। নির্মাতা তৌকির আহমেদ তার সপ্তম সিনেমায় গল্প বলেছেন একুশ শতকের তারুণ্য আর পথ প্রদর্শক পূর্বসুরীগণকে এক সুতোয় বেঁধে দুই যুগের বাংলার মিশেলের। সেই সাথে স্বাধীনতা ও দেশ গঠনে জাতির পিতা বঙ্গবন্ধুর ভূমিকা তুলে ধরা হয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে শ্রদ্ধা জানিয়ে স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশনের নিবেদনে এই চলচ্চিত্রটি নির্মিত হয়েছে। বুধবার সন্ধ্যায় এই চলচ্চিত্রের বিশেষ প্রদর্শনীতে কলাকুশলীরা উপস্থিত ছিলেন।

সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা শ্যামল মাওলা জানালেন, অভিনয়ের জন্য মঞ্চে গান গাওয়া থেকে শুরু করে অনেক কিছুই নতুন করে শিখতে হয়েছে। আর অভিনেত্র জাকিয়া বারী মম বলেন, দারুণ এক অভিজ্ঞতার সঞ্চার হয়েছে।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৫শে মার্চ, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন