• শুক্রবার, ১৪ মে ২০২১
  • সকাল ৭:২৫

মুজিব শতবর্ষের সর্ববৃহৎ মানব লোগো প্রদর্শিত

মুজিব শতবর্ষের সর্ববৃহৎ মানব লোগো প্রদর্শিত
দেশের ইতিহাসে নাম লেখালো বরিশাল। মুজিব শতবর্ষের সর্ববৃহৎ মানব লোগো প্রদর্শনী হয়েছে সেখানে। শহরের বঙ্গবন্ধু উদ্যানে ১ লাখ ৫৮ হাজার স্কয়ার ফিট জায়গা জুড়ে বঙ্গবন্ধুর মানব লোগো প্রদর্শনে অংশ নেন কয়েক হাজার মানুষ। উদ্যোক্তাদের দাবি, এটি দেশের সর্ববৃহৎ মানব লোগো।

বরিশাল শহরে বঙ্গবন্ধু উদ্যানেই মঙ্গলবার (৩০ মার্চ) ইতিহাস রচনা করলো স্থানীয় আওয়ামী লীগ ও সিটি করপোরেশন। ৪ ফুট বাই ৪ ফুটের ৯ হাজার ৪০৮টি পিভিসি বোর্ডে মুজিব শতবর্ষের মানব লোগো ফুটিয়ে তুলে দৃষ্টান্ত স্থাপন করলো আয়োজকরা। স্বাধীনতার সুর্বণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে স্থানীয় আ.লীগ ও বরিশাল সিটি করপোরেশেনের উদ্যোগে মাসব্যাপী আয়োজনের এটিই ছিলো শেষ কর্মসূচি।

এর আগে, সকাল থেকে জেলার আশাপাশের বিভিন্ন এলাকা থেকে অংশগ্রহণকারীরা আসতে থাকে। পরে বেলা আড়াইটা থেকে প্রস্তুতি শুরু হয়ে বিকেল ৫টার দিকে আনুষ্ঠানিকভাবে প্রদর্শন করা হয় মুজিব শতবর্ষের মানব লোগো।

এই মানব লোগোটি ১ হাজার ৩৫০ ফিট দৈর্ঘ্য এবং ১ হাজার ৮শ’ ফিট প্রস্থ। মানব লোগোতে বঙ্গবন্ধুর চশমার ফ্রেম করা হয়েছে ২ হাজার ৪শ’ স্কয়ার ফিট জুড়ে। এছাড়া বঙ্গবন্ধুর বাম গালের তিলক করা হয়েছে ৪৮ স্কয়ার ফিট এবং মুজিব কোট করা হয়েছে ১ হাজার ৯২০ স্কয়ার ফিট জয়গা জুড়ে। এই আয়োজনে খুশি সাধারণ মানুষ।

পৃথিবীতে এমন আয়োজন বিরল জানিয়ে বঙ্গবন্ধুর প্রতি ভালবাসার নিদর্শন এবং নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু আদর্শে উজ্জীবিত করতেই এই আয়োজন বলে জানান সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

অনুষ্ঠানে একই সময়ে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন ছিলো। এ আয়োজন দেখতে বিভিন্ন স্থান থেকে অসংখ্য মানুষ ভিড় করে। প্রায় ২ লাখ স্কয়ার ফিট আয়তনের বঙ্গবন্ধু উদ্যানে মানব লোগোর আয়োজন ছিলো ১ লাখ ৫৮ হাজার স্কয়ার ফিট জায়গা জুড়ে।

ডেস্ক
বরিশাল প্রতিনিধি
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৩০শে মার্চ, ২০২১


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন