জেলার সংবাদ, স্বাস্থ্য

মুন্সিগঞ্জে করোনা টিকা নেয়ার ২ ঘণ্টা পর কাঠমিস্ত্রির মৃত্যু

মুন্সিগঞ্জ প্রতিনিধি

ডিবিসি নিউজ

বুধবার ২৪শে নভেম্বর ২০২১ ০৫:৫৪:২৬ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

মুন্সিগঞ্জ সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নে করোনার টিকা নেওয়ার দুই ঘণ্টা পর আনোয়ার হোসেন আলদার (৪৫) নামে একজন কাঠমিস্ত্রির মৃত্যু হয়েছে। তবে চিকিৎসকরা বলছেন, তিনি স্ট্রোক করে মারা গেছেন।

বুধবার সকাল ১০টায় মোল্লাকান্দি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ নেন আনোয়ার। বেলা সাড়ে ১২টায় মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে আনা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মৃত আনোয়ার হোসেন মোল্লাকান্দি ইউনিয়নের কংশপুরা গ্রামের মৃত ছবির আলদারের ছেলে। তিনি এলাকায় কাঠমিস্ত্রির কাজ করতেন।

মুন্সিগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. কামরুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আনোয়ারকে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে স্বজনরা নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। স্বজনরা হাসপাতালে আনার পথিমধ্যেই তার মৃত্যু হয়। সে স্ট্রোক করে মারা গেছে।

এ বিষয়ে মোল্লাকান্দি ইউনিয়নের সহকারি স্বাস্থ্য পরিদর্শক শিখা রানী জানান, আনোয়ার হোসেনের পূর্বেই হার্টের সমস্যা ছিল। তিনি হাই প্রেসারের রোগী ছিলেন। এরজন্য তিনি চিকিৎসাধীন ছিলেন। ভ্যাকসিন নিয়ে বাসার কাছাকাছি গেলে তিনি অসুস্থবোধ করেন। ভ্যাকসিন নেওয়ার পর সকাল থেকে দুপুর পর্যন্ত আর কারোর অসুস্থ হওয়ার খবর পাওয়া যায়নি। ১৫০০ ডোজ টিকা দেওয়ার জন্য ক্যাম্পেইন চলছে মোল্লাকান্দি ইউনিয়নে। অনলাইনে রেজিস্ট্রেশন ছাড়া কাউকে দেওয়া হয়নি করোনার টিকা।

আনোয়ার হোসেনের ছেলে মো. আশিক জানান, সকাল ১০টায় মোল্লাকান্দি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে করোনার প্রথম ডোজ নেওয়ার পর বাসায় আসে আমার বাবা। তারপর পানি পান করেন। তারপর বেলা ১২টার দিকে বমি করার পর অজ্ঞান হয়ে যান তিনি। এরপর তাৎক্ষণিক মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে তাকে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মো. আশিক দাবি করে বলেন, ভ্যাকসিন নেওয়ার পর তিনি অসুস্থ হয়ে মারা যান। আমার বাবা কোন রোগে অসুস্থ ছিলেন না। হাসপাতাল থেকে মরদেহ নিয়ে নিজ গ্রামে দাফনের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

আরও পড়ুন