• বৃহস্পতিবার, ১৩ মে ২০২১
  • সকাল ৫:৪১

মুসল্লি সেজে মসজিদে ঢুকে নামাজের ফাঁকে চুরি

মুসল্লি সেজে মসজিদে ঢুকে নামাজের ফাঁকে চুরি
মুসল্লি সেজে মসজিদে প্রবেশ। পেছনের কাতারে দাঁড়িয়ে নামাজ আদায়ের ভান। এরপর নামাজের ফাঁকে এক সময় সুযোগ বুঝে মুসল্লিদের মোবাইল-মানিব্যাগ চুরি করে সটকে পড়ে চোর।

রাজধানীর রামপুরা-হাতিরঝিল এলাকায় এভাবেই মুসল্লিদের মূল্যাবান সামগ্রী হাতিয়ে নিচ্ছে একটি চক্র। তাদের ধরতে কাজ করছে পুলিশ।

৩০শে এপ্রিল রাতে রাজধানীর উত্তর মধুবাগ চৌরাস্তা জামে মসজিদে তারাবিহ'র নামাজ আদায় করছিলেন ইব্রাহিম খলিলুল্লাহ। এসময় মসজিদের ভেতরে পায়চারি করছিলেন দু'জন।  নামাজের নবম রাকাতের সিজদাহে যান খলিলুল্লাহ।  তখনই পেছন থেকে তার মোবাইল নিয়ে দৌড়ে পালায় চোর। তিনি বলেন,'সিজদা থেকে উঠে দেখি মোবাইল ফোন নেই। আমাকে একজন জিজ্ঞেস করে কিছু হারিয়েছে কিনা? একজন কিছু একটা নিয়ে দৌড়ে পালিয়েছেয়ে?'

স্থানীয়রা জানায়, রাজধানীর রামপুরা-হাতিরঝিল এলাকায় সংঘবদ্ধ একটি চক্র প্রায়ই মসজিদে মুসল্লি সেজে চুরি করেন। মুসল্লিদের জুতো থেকে শুরু করে মোবাইল, মানিব্যাগ নিয়ে সটকে পড়ে চোর।

মসজিদে চুরির ঘটনাকে ন্যাক্কারজনক বলছে পুলিশ। এমন ঘটনা নিয়ন্ত্রণে মসজিদে মসজিদে নজরদারি বাড়ানো হয়েছে। হাতিরঝিল থানার আবদুর রশিদ ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান,'থানা এলাকায় যত মসজিদ আছে, সেখানে আমরা সিভিল ড্রেস এবং পোশাকে আমরা ডিউটিতে পুলিশ রাখি। এ ধরণের ঘটনা ঘটলে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেই।'

চুরি যাওয়া মোবাইল উদ্ধারে পুলিশের একটি বিশেষ দল কাজ করছে বলেও জানিয়েছে পুলিশ।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৫ই মে, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন