• বুধবার, ০১ এপ্রিল ২০২০
  • দুপুর ১০:৩১

মেকআপ পরিষ্কারের ঘরোয়া উপায়

মেকআপ পরিষ্কারের ঘরোয়া উপায়
পার্টি বা অনুষ্ঠানে নিজেকে সাজাতে কত প্রসাধনীই না ব্যবহার করতে হয়। তবে দিনশেষে সব থেকে কষ্টের ব্যাপার হয় মেকআপ ঠিকভাবে পরিষ্কার করে উঠানো।

সঠিকভাবে মেকআপ পরিষ্কার না করলে ত্বকে দেখা দিতে পারে ব্রণসহ নানা সমস্যা। অনেকেই অনলি ফেইসওয়াশ দিয়েই মেকআপ উঠিয়ে ফেলে। তবে নিশ্চিত করে কেউ বলতে পারবেনা পুরো মেকআপ উঠেছে কিনা? 

বর্তমানে মেকআপ তোলার জন্য বাজারে রয়েছে নামী-দামী ব্র্যান্ডের নানা পণ্য। যা কিনতে আপনাকে হয়তো গুণতে হয় বেশ মোটা অঙ্কের টাকা। তবে বাড়িতে থাকা কয়েকটি উপাদান দিয়েই আপনি মেকআপ পরিষ্কার করতে পারেন। মেকআপ পরিষ্কার করতে তেলের অবদান আপনাকে করবে মুগ্ধ।

জেনে নিন রিমুভার ছাড়াই মেকআপ পরিষ্কার করবেন যেভাবে-

তেল: তেল ত্বকের জন্য খুবই ভালো ময়েশ্চারাইজারের কাজ করে। তবে মেকআপ পরিষ্কার করতেও তেলের অবদান অনেক। এজন্য নারকেল, জলপাই যে কোনো তেলই ব্যবহার করতে পারেন। আবার শিশুদের জন্য যে তেল পাওয়া যায় সেটিও ব্যবহার করতে পারেন। এটি ত্বকের কোনো ধরনের ক্ষতি ছাড়াই মেকআপ পরিষ্কার করবে খুব সহজেই।

পেট্রোলিয়াম জেলি: তুলার প্যাডে পেট্রোলিয়াম জেলি নিয়ে আপনার ত্বকে ঘষে নিন। এবার ভালোভাবে মুছে আবারো পেট্রোলিয়াম জেলি দিয়ে পুরো মেকআপ পরিষ্কার করুন।

ময়েশ্চারাইজার লোশন: ঘরে তেল বা পেট্রোলিয়াম জেলি না থাকলেও আপনি মেকআপ পরিষ্কার করতে পারবেন। হাতের কাছে থাকা ময়েশ্চারাইজার লোশন দিয়েও এ কাজটি অনায়াসে করা যায়।  

সূত্র: টাইমসঅবইন্ডিয়া

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৭ই মার্চ, ২০২০
আপডেটঃ বুধবার, ১লা এপ্রিল, ২০২০ সকাল ০৮:০৩


সর্বশেষ

আরও পড়ুন