• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১
  • দুপুর ৩:৪৬

গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলম বরখাস্ত

গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলম বরখাস্ত
গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে বেশ কিছু অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম।

বৃহস্পতিবার, সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

মন্ত্রী বলেন, আমরা তার বিরুদ্ধে অবৈধভাবে জায়গা দখল, জনগণের স্বার্থের পরিপন্থী নানা কাজ করাসহ আরও কয়েকটি অভিযোগ পেয়েছি। এগুলো নিয়ে তদন্ত হচ্ছে। এরপর আরও বিশদ সিদ্ধান্ত নেয়া হবে। তদন্ত অনুযায়ী সব ব্যবস্থা। সেক্ষেত্রে তাকে কারণ দর্শাতে বলা হবে। তিনি আত্মপক্ষ সমর্থনেরও সুযোগ দেয়া হবে। অর্থাৎ যা যা হবে, সব আইনসম্মতভাবেই হবে।

জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার মতো ধৃষ্টতা দেখানো মানে বাংলাদেশকেই অস্বীকার করাও বলে জানান তিনি।

এর আগে গাজীপুর সিটি করপোরেশনে তিন সদস্যের প্যানেল মেয়র গঠন করার কথা জানায় স্থানীয় সরকার মন্ত্রণালয়। বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের জনসংযোগ দপ্তরের পিআরও হায়দার আলী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গাজীপুর সিটি করপোরেশনে তিন সদস্যের প্যানেল মেয়র গঠন করা হয়েছে। 

একটি ভাইরাল অডিওতে বঙ্গবন্ধুকে নিয়ে মেয়র জাহাঙ্গীরের বক্তব্য নিয়ে তোলপাড় হয় গাজীপুরে। এ ঘটনায় গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীরকে শোকজ করে কেন্দ্রীয় আওয়ামী লীগ। 

গত ১৯শে নভেম্বর কেন্দ্রীয় আওয়ামী লীগের সভায় মেয়র জাহাঙ্গীর প্রসঙ্গ ওঠে। সেখানে জাহাঙ্গীর আলমকে দলের প্রাথমিক সদস্যপদ বাতিলসহ আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। ওই দিন রাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে স্থানীয় সরকার বিভাগকে চিঠি দেয়ার কথাও জানান।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৫শে নভেম্বর, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন