• বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
  • রাত ১:৩৬

মোমবাতি জ্বালিয়ে আবরার হত্যার প্রতিবাদ

মোমবাতি জ্বালিয়ে আবরার হত্যার প্রতিবাদ
বুয়েটসহ দেশের বিভিন্নস্থানে মোমবাতি ও মশাল জ্বালিয়ে আবরার হত্যার প্রতিবাদ।

আবরারের প্রতি শ্রদ্ধা জানিয়ে মোমবাতি প্রজ্বালন, মৌন মিছিল ও নীরবতা পালন করেছেন  বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। একই সঙ্গে, দেশের বিভিন্ন ক্যাম্পাসে নানা কর্মসূচি পালন করা হয়েছে। এ সময়, হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির আওতায় আনার দাবি জানানো হয়।

আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় উত্তাল বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়-বুয়েট। মঙ্গলবার রাতে বিক্ষোভ শুরু করে বুয়েট শিক্ষার্থীরা। মোম শিখা হাতে নিয়ে এ সময় ক্যাম্পাস প্রদক্ষিণ করেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। প্রতিবাদ জানিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মোমবাতি প্রজ্বালন কর্মসূচি পালন করা হয়।

এদিকে, আবরার হত্যার প্রতিবাদে বরিশালে মশাল মিছিল হয়েছে। বিএম কলেজ ক্যাম্পাসে এ মিছিল করে সাধারণ শিক্ষার্থীরা। এ সময়, দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়। প্রতিবাদ কর্মসূচি হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। বুধবার সন্ধ্যায়, ক্যাম্পাসের শহীদ মিনার প্রাঙ্গণে এ কর্মসূচি পালন করা হয়। এ সময়, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সন্ত্রাসী কার্যক্রম বন্ধের দাবি জানানো হয়।

খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হয়েছে একই ধরনের কর্মসূচি। বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে এই প্রতিবাদ পালন করা হয়। এই কর্মসূচীতে শিক্ষার্থীদের সঙ্গে একাত্ব প্রকাশ করে অংশ নেন শিক্ষক সমিতির নেতারা। আবরার হত্যার প্রতিবাদ জানিয়েছে মোমবাতি প্রজ্বালন করেছেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৯ই অক্টোবর, ২০১৯
আপডেটঃ বুধবার, ২৩শে অক্টোবর, ২০১৯ রাত ১০:০৪


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন