• বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
  • রাত ১:৩৭

যেভাবে ৪ মাসে ২৬ কেজি ওজন কমিয়েছেন টেনিস তারকা সানিয়া মির্জা

যেভাবে ৪ মাসে ২৬ কেজি ওজন কমিয়েছেন টেনিস তারকা সানিয়া মির্জা
সম্প্রতি নিজের ইনস্টাগ্রামে এক পোস্টের মাধ্যমে সানিয়া জানালেন, কীভাবে চার মাসে ২৬ কেজি ওজন কমিয়েছেন। মূলত কঠোর পরিশ্রম, শৃঙ্খলা ও চেষ্টার ফলেই এত তাড়াতাড়ি এতটা ওজন কমাতে পেরেছেন তিনি।

গত বছর ছেলে সন্তানের মা হয়েছেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা। মা হওয়ার পর তার ওজন অনেকটা বেড়ে গিয়েছিল। অবশ্য টেনিস কোর্ট মাতানো ভারতীয় তারকা সেই বাড়তি ওজন কমিয়ে কোর্টে ফিরতে ছিলেন বদ্ধ পরিকর। তাই গত চার মাস নিয়মিত জিম করেন। অবশেষে নিজের পরিকল্পনায় সফল তিনি। চার মাসে ২৬ কেজি ওজন কমিয়েছেন সানিয়া।

সানিয়া লিখেছেন, ‘ওয়েট লস জার্নি’ নিয়ে অনেকেই আমাকে প্রশ্ন করেছেন যে আমি কীভাবে কী করেছি। সবার উত্তর দিতে আমি ইনস্টাগ্রামে কয়েকদিন কিছু ভিডিও পোস্ট করার চেষ্টা করব। গর্ভবতী থাকার সময় আমার ওজন বেড়েছিল প্রায় ২৩ কেজি। কিন্তু সন্তানের জন্ম দেওয়ার পর, চার মাস ধরে জিমে যাচ্ছি। সে লক্ষ্যে নেমে গত চার মাসে ২৬ কেজি ওজন কমিয়েছি।”

নারীদের উদ্দেশ করে সানিয়া আরো লিখেছেন, ‘নারীরা, আমি কেবল এটুকুই বলতে চাই, আমি যদি এটা করতে পারি, তবে অন্য কেউও এটা করতে পারবে। আমাকে বিশ্বাস করে নিজের ফিটনেসের জন্য প্রতিদিন এক থেকে দুই ঘণ্টা শারীরিক পরিশ্রম করুন, দেখবেন এতে শরীর তো ভালো থাকবেই, মনের ওপরেও বিস্ময়করভাবে এটি কাজ করবে।’

সানিয়ার পোস্ট করা ভিডিওটি ভাইরাল হয়েছে। এরই মধ্যে প্রায় আড়াই লাখ মানুষ ভিডিওটি দেখে ফেলেছে। টেনিস তারকার এই পরিশ্রম সব প্রসূতি মায়েদের বেশ অনুপ্রেরণা দেবে বলে আশা করা যায়।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১০ই অক্টোবর, ২০১৯
আপডেটঃ বৃহঃস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০১৯ রাত ০১:২৩


সর্বশেষ

আরও পড়ুন