রাজধানী

রক এনার্জি ও শেভরন লুব্রিকেন্টস লঙ্কা পিএলসি'র মধ্যে চুক্তি স্বাক্ষর

আবু বকর

ডিবিসি নিউজ

সোমবার ২৪শে জানুয়ারী ২০২২ ০৫:৩০:০২ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

রক এনার্জি এবং শেভরন লুব্রিকেন্টস লঙ্কা পিএলসি-এর মধ্যে একটি দীর্ঘমেয়াদী চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এর মাধ্যমে শেভরন লুব্রিকেন্ট রক এনার্জিকে বাংলাদেশে তার একমাত্র বিপণনকারী হিসেবে নিয়োগ করল।

এই চুক্তির মাধ্যমে রক এনার্জিকে বাংলাদেশে ক্যালটেক্স ব্র্যান্ডের লুব্রিকেন্টের বিপণনের দায়িত্ব দেযো হল। যার মধ্যে রয়েছে শেভরনের মালিকানাধীন হ্যাভোলিন, ক্যালটেক্স এবং ডেলো-ব্র্যান্ডের লুব্রিকেন্ট পণ্য।

ক্যালটেক্স লুব্রিকেন্ট বাংলাদেশে ২০০৬ সাল থেকে পাওয়া যাচ্ছে। ব্র্যান্ডটি বাজারের অটোমটিভ এবং শিল্প বিভাগে উচ্চ স্তরের গ্রহণযোগ্যতা এবং স্বীকৃতি লাভ করেছে।

এই চুক্তির মাধ্যমে ভোক্তারা দেশব্যাপী ক্যালটেক্স ব্র্যান্ডেড লুব্রিকেন্টের পর্যাপ্ত সরবরাহ পাবেন।

এবিষয়ে শেভরন লুব্রিকেন্টস লঙ্কা পিএলসি-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও নাজাম শামসুদ্দিন বলেন, বাংলাদেশে ক্যালটেক্স ব্র্যান্ডেড লুব্রিকেন্ট বিতরণের জন্য রক এনার্জির সঙ্গে সহযোগিতা করতে পেরে তারা অত্যন্ত আনন্দিত। তিনি আশা করেন, এটি অনেকের মধ্যে প্রথম হবে। বাংলাদেশে গ্রুপের সাথে সিনারজিস্টিক অংশীদারিত্ব, যাদের সাথে তারা একটি দীর্ঘ এবং সফল সম্পর্কের জন্য উন্মুখ রয়েছেন বলেও জানান তিনি।

রক এনার্জি হল বাংলাদেশের সবচেয়ে দ্রুত বর্ধনশীল ব্যবসায়িক শক্তি ইষ্টকোষ্ট গ্রপের একটি সহযোগী প্রতিষ্ঠান, যেখানে তেল ও গ্যাস সেক্টরে তাদের ফ্ল্যাগশিপ ব্যবসাসহ বৈচিত্র্যময় ব্যবসায়িক কার্যক্রমে ত্রিশ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে।

শেভরনের সাথে অংশীদারিত্বের বিষয়ে রক এনার্জির ব্যবস্থাপনা পরিচালক তানজিম চৌধুরী বলেন, বাংলাদেশের মোটরগাড়িখাত করোনা বিপর্যয় কাটিয়ে লকডাউনের পর পুরোদমে ঘুরে দাঁড়িয়েছে। বাংলাদেশ সরকার কর্তৃক গৃহীত মেগা অবকাঠামো প্রকল্প, বিশ্বমানের লুব্রিকেন্ট সলিউশন সরবরাহ করার জন্য ভালো সুযোগ সৃষ্টি করে। রক এনার্জি ক্যালটেক্স ব্র্যান্ডেড লুব্রিকেন্টগুলির সাথে এই বাজারগুলোর চাহিদা পূরণ করার লক্ষ্যে এবং শেভরনের সাথে যৌথভাবে আঞ্চলিক তেল ও গ্যাস বিভাগে নতুন উদ্যোগ বিকাশের জন্য কাজ করতে সংকল্পবদ্ধ বলেও জানান তিনি।

আরও পড়ুন