জেলার সংবাদ, স্বাস্থ্য

রাজশাহীতে করোনায় দুজন, উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু

ডিবিসি নিউজ ডেস্ক

ডিবিসি নিউজ

শুক্রবার ৩রা জুলাই ২০২০ ০৫:৪৭:১৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা আক্রান্ত হয়ে রাজশাহী নিউ গভ. কলেজের শিক্ষকসহ দুইজন মারা গেছেন। এদিকে একই দিন করোনার উপসর্গ নিয়ে এক ব্যাংক কর্মকর্তাসহ তিনজন মারা গেছেন। বৃহস্পতিবার রাত ওই পাঁচ জনের মৃত্যু হয়।

করোনায় মৃতদের মধ্যে রয়েছেন, রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের ভূগোল ও পরিবেশ বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক মাহাবুব-এ-খোদা (৫০) এবং মহানগরীর শাহমখদুম থানার জিয়াপার্ক এলাকার ব্যবসায়ী সেলিম মৃধা (৫০)। 

বৃহস্পতিবার দিবাগত রাত ২টায় করোনা ওয়ার্ডে মৃত্যু হয় নিউ গভ. ডিগ্রি কলেজের ভূগোল বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক মাহাবুব-এ-খোদার। তিনি গত ২৮ জুন জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন। বৃহস্পতিবার বিকেলে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। একইদিন রাতে তিনি প্রচন্ড শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এদিকে রাত সাড়ে ১১টার দিকে মারা যান শাহমখদুম এলাকার ব্যবসায়ী সেলিম মৃধা। তিনি করোনা আক্রান্ত ছিলেন। অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিলো।

করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃতদের মধ্যে রয়েছেন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের প্রিন্সিপাল অফিসার মহানগরীর মহিষবাথান এলাকার এখলাসুর রহমান (৪০), নগরীর রামচন্দ্রপুর এলাকার আশরাফ আলীর স্ত্রী শামীমা বেগম (৪৮) এবং তেরোখাদিয়া এলাকার মেরাজুল ইসলাম (৪০)।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শামীমা বেগম জ্বর ও শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হন। হাসপাতালের ২৯ নম্বর করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৮টার দিকে তার মৃত্যু হয়। মারা যাওয়ার পর পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়।

এরপর রাতে সোয়া ১২টার দিকে মারা যান রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের প্রিন্সিপাল অফিসার এখলাসুর রহমান। তিনি উপসর্গ নিয়ে ২৯ নম্বর করোনা ওয়ার্ডে ভর্তি ছিলেন। একই ওয়ার্ডে ভোররাত ৪টার দিকে মারা যান মেরাজুল ইসলাম।

মৃতদের মধ্যে মেরাজুল, শামীমা বেগম ও সেলিম মৃধাকে স্বাস্থ্যবিধি মেনে কোয়ান্টাম ফাউন্ডেশন রাজশাহীতেই দাফন করবে। আর শিক্ষক মাহাবুব এ খোদার দাফন করা হবে চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলায়। উপসর্গে মৃত ব্যাংক কর্মকর্তা এখলাসুর রহমানকে তার গ্রামের বাড়ি মাগুরায় দাফন করা হবে।

রাজশাহীতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ জনে। জেলায় এখন করোনায় আক্রান্তের সংখ্যা ৯১০ জন। এরমধ্যে শুধু সিটি করপোরেশন এলাকায় আক্রান্তের সংখ্যা ৬৫০ জন।

আরও পড়ুন