খেলাধুলা, ফুটবল

রাতে মাঠে গড়াতে যাচ্ছে কোপা আমেরিকা ফুটবল

হ্যাপী মাহমুদ

ডিবিসি নিউজ

রবিবার ১৩ই জুন ২০২১ ০৮:০৮:৪৬ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

লাতিন আমেরিকার ফুটবল মহারণ কোপা আমেরিকার ৪৭তম আসরের পর্দা উঠছে আজ রাতে।

উদ্বোধনী দিনে দুই ম্যাচ, রাত তিনটায় স্বাগতিক ব্রাজিলের মুখোমুখি হবে ভেনেজুয়েলা, দ্বিতীয় ম্যাচে ভোর ছয়টায় কলম্বিয়াকে মোকাবেলা করবে ইকুয়েডর।

সাম্বা মুলকে ফুটবল মোদিদের উতসব শুরু, কিউবিয়ান রেগে স্টার আলেকজান্দার দেলগাদো আর ম্যালকম রেন্ডির থিম সঙে উত্তাল ব্রাজিল। কোপার পর্দা ওঠার অপেক্ষা বছর, মাস, সপ্তাহ পেরিয়ে এসে ঠেকেছে দিনের ব্যবধানে।

লড়াই শুরু হচ্ছে বর্তমানসহ ৯ বারের চ্যাম্পিয়ন ব্রাজিল-ভেনেজুয়েলা ম্যাচের মধ্য দিয়ে। সেলেসাও ব্রিগেডের ট্যাক্টিক্যাল ডিসাইডার লিয়োনার্দো তিতের হ্যামার, ক্যাপ্টেন নেইমার, রিচার্লিসনদের মাঝে গ্যাব্রিয়েল জেসুস। ব্যাকাপ মিসাইলের বহরে ভিনি জুনিয়র, রাবর্তো ফিরিমিনিয়ো। আপ থেকে বটম, গোলবার সামলাতে প্রস্তুত অ্যালিসন বেকার।

ভেনজুয়েলার বিপক্ষে মোট ২৭ লড়াইয়ে ২২ জয় ব্রাজিলের ড্র তিন আর দুই জয় ভেনেজুয়েলার। কোপায় এই দুই দলের মুখোমুখি ১১ বারের লড়াইয়ে বিপরিতে একহার সেলেসাওদের ড্র হয়েছে তিন ম্যাচ। অতীত আর বর্তমান মিলিয়ে ভেনেজুয়েলার চেয়ে কয়েক যোজন এগিয়ে থেকেই খেলতে নামছে নেইমাররা। 

দিনের দ্বিতীয় ম্যাচে কলম্বিয়ার প্রতিপক্ষ ইকুয়েডর। হেড টু হেড স্ট্যাটসে ৫১ ম্যাচে কলম্বিয়ার ২৪ আর ১৩ জয় ইকুয়েডরের, ড্র হয়েছে ১৪ ম্যাচ। কুয়ার্দাদো, মুরিয়েল, হামেস রদ্রিগেজদের সামনে আরো একবার ইকুয়েডর বধের মিশন।

বিপরিতে নিজেদের জয়ের সংখ্যা বাড়িয়ে টুর্নামেন্টে শুভ সূচনা করার লক্ষ্য ইকুয়েডরের।

আরও পড়ুন