ফুটবল

রাতে মাঠে নামছে ম্যানসিটি, ম্যানইউ, রিয়াল ও আতলেতিকো

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

বুধবার ৩০শে সেপ্টেম্বর ২০২০ ১০:৩৪:৩৩ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ইংলিশ লিগ কাপের ম্যাচে বার্নলির মাঠে নামছে ম্যানচেস্টার সিটি। এছাড়া ব্রাইটনের মোকাবেলা করবে ম্যানইউ। অন্যদিকে, লা লিগায় হুয়েসকার মুখোমুখি হবে আতলেতিকো মাদ্রিদ। আর, রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে ঘরের মাঠে লড়বে রিয়াল মাদ্রিদ।

ম্যানসিটি দূর্গে কিছুটা আশার বার্তা। বেনফিকার পর্তুগিজ ডিফেন্ডার রুবেন দিয়াজকে ৬৫ মিলিয়ন পাউন্ডে সাইন করেছে ক্লাবটা। ডিল হয়েছে ৬ বছরের। সিটির ডিফেন্স লাইনে নাথান আইকের পর এবারের ট্রান্সফার উইন্ডোতে যোগ হলেন দিয়াজ। সিটি ফ্যানদের আশা, রক্ষণভাগে গার্দিওলার ভোগান্তি কমাবে তারা।

মাস্টারমাইন্ড গার্দিওলার ম্যান সিটি এতটা বাজে সময় কাটাবে সেটা কে জানতো। গত সিজনে একের পর এক শিরোপা মিসের পর ভালো হয়নি ২০২০-২১ মৌসুমের শুরুটাও। ইপিএলে এখনো তেমন সহজ কোনো জয় নেই। উল্টো গত ম্যাচে লেস্টারের কাছে হজম করেছে ৫টা গোল। লিগ কাপে বার্নলির বিপক্ষে নিউ সাইনিং দিয়াজকে অবশ্য পাচ্ছেন না সিটি বস। ইনজুরিতে সাইডলাইনে সিনিয়র প্লেয়ার অ্যাগুয়েরো, জেসুস আর বার্নার্ডো সিলভা। করোনায় আক্রান্ত ইকাইল গুনদোগান আইসোলেশনে। তবে, বার্নলিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে যাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী গার্দিওলা। গত তিন সিজনে এই আসরের শিরোপা জিতেছে তার দল। ম্যাচ শুরু হবে রাত ১২টায়।

অন্যদিকে, জয়ের ব্যাপারে আত্মবিশ্বাস আছে ম্যানইউরও। কারাবাও কাপে এবারের প্রতিপক্ষ ব্রাইটনের মাঠ থেকেই আগের ম্যাচটা জিতে ফিরেছে রেড ডেভিলস। যদিও কাজটা সহজ ছিলো না মোটেও। বিতর্কিত পেনাল্টি থেকে পাওয়া ব্রুনো ফারনান্দেজের গোলে ম্যাচ জিতেছিল তারা। এবার স্কোয়াডে থাকছেন নিউ সাইনিং ডনি ভ্যান ডি বিক আর এরিক বেইলি। ম্যাচ শুরু হবে রাত পৌনে ১টায়।

এবার ইংল্যান্ড থেকে স্পেনে আসা যাক। লা লিগায় আগের ম্যাচে গ্রানাডাকে ৬-১ গোলে উড়িয়ে দেয়া আতলেতিকো মাদ্রিদের এবারের মিশন দুর্বল হুয়েস্কা। শেষ দিকে বদলি হিসেবে নেমে দুই গোল করা সাবেক বার্সা তারকা লুইস সুয়ারেজের দিকে এই ম্যাচেও থাকছে আলাদা নজর। রাত ১১টায় ম্যাচটা শুরু হবে।

একই রাতে আতলেতিকোর সিটি রাইভাল রিয়াল মাদ্রিদের লড়াই ঘরের মাঠে রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে। নিজেদের শেষ পাঁচ ম্যাচে কোনো জয় নেই ভায়াদোলিদের, তাই জিদানের ছেলেদের জন্য কাজটা সহজই হওয়ার কথা। লা লিগা সিজনের শুরুটা ভালো হয়নি লস ব্লাঙ্কোদের। এখন পর্যন্ত দুই ম্যাচ খেলা রিয়াল প্রথমটা ড্র করার পর দ্বিতীয়টায় রিয়াল বেতিসের সঙ্গে জিতলেও ঘাম ঝরেছে বেশ। রাত দেড়টায় শুরু হবে এ ম্যাচ।

আরও পড়ুন