• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯
  • রাত ১:৪০

রিশা হত্যা মামলার রায় ঘোষণা: আসামির মৃত্যুদণ্ড

রিশা হত্যা মামলার রায় ঘোষণা: আসামির মৃত্যুদণ্ড
উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের ছাত্রী রিশা হত্যা মামলায় রায় ঘোষণা করা হয়েছে।

রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের শিক্ষার্থী সুরাইয়া আক্তার রিশা হত্যা মামলার একমাত্র আসামি ওবায়দুল হকের মৃত্যুদণ্ডের আদেশ দেয়া হয়েছে। আজ বৃহস্পতিবার সাড়ে তিনটার দিকে, ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েস এ রায় ঘোষণা করেন। আসামি ওবায়দুল হকের উপস্থিতিতে রায় ঘোষণা করেন আদালত।

গেল ১১ই সেপ্টেম্বর আসামির উপস্থিতিতে রায় ঘোষণার জন্য ৬ই অক্টোবর তারিখ নির্ধারণ করেছিলেন আদালত। কিন্তু, ওই দিন আসামি ওবায়দুল হককে কারাগার থেকে আদালতে হাজির করেননি কারা কর্তৃপক্ষ। এজন্য আদালত রায় ঘোষণার পিছিয়ে ১০ই অক্টোবর নির্ধারণ করেন।

এর আগে, গত ১১ই সেপ্টেম্বর যুক্তিতর্ক উপস্থাপন শুনানি শেষে বিচারক কে এম ইমরুল কায়েশ রায় ঘোষণার জন্য এ তারিখ নির্ধারণ করেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের শুরুর দিকে রাজধানীর ইস্টার্ন মল্লিকা শপিং কমপ্লেক্সের বৈশাখী টেইলার্সের কাটিং মাস্টার ওবায়দুল খান প্রেমের প্রস্তাবে সাড়া না দেয়ায় রিশাকে ছুরিকাঘাত করে। এরপর, তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২০১৬ সালের ২৮শে আগস্ট তার মৃত্যু হয়।

২০১৬ সালের ১৪ই নভেম্বর মামলার তদন্ত শেষে ওবায়দুলকে একমাত্র আসামি করে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এরপরের বছর ১৭ই এপ্রিল আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত। মামলায় ২৬ জন সাক্ষীর মধ্যে ২১ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১০ই অক্টোবর, ২০১৯
আপডেটঃ সোমবার, ১৪ই অক্টোবর, ২০১৯ সকাল ০৬:১৩


সর্বশেষ

আরও পড়ুন