• শুক্রবার, ০৫ জুন ২০২০
  • রাত ১২:১০

লকডাউনের নিয়ম ভঙ্গায় জরিমানা দিয়ে পদত্যাগ করলেন অস্ট্রেলিয়ার মন্ত্রী

লকডাউনের নিয়ম ভঙ্গায় জরিমানা দিয়ে পদত্যাগ করলেন অস্ট্রেলিয়ার মন্ত্রী
করোনাভাইরস মহামারি ঠেকাতে চলমান লকডাউনের নিয়ম ভঙ্গের দায়ে জরিমানার দেয়ার পর পদত্যাগ করলেন অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্য সরকারের শিল্পকলামন্ত্রী ডন হারউইন।

রাজ্যে জারি হওয়া অপ্রয়োজনীয় ভ্রমণের নিষেধাজ্ঞা লঙ্ঘনের দায়ে বৃহস্পতিবার তাকে জরিমানা করে দেশটির পুলিশ বিভাগ। নিজের ভুলের জন্য রাজ্যবাসীর কাছে ক্ষমা চেয়ে আজ শুক্রবার পদত্যাগ করেন তিনি। দ্যা গার্ডিয়ান জানায়।   

ডন হারউইন কয়েক সপ্তাহ ধরে তার সিডনির পূর্ব শহরতলির মূল বাড়ি থেকে প্রায় ১ ঘণ্টা দূরত্বের সেন্ট্রাল কোস্টের অবকাশকালীন বাড়িতে অপ্রয়োজনীয় যাতায়াত এবং পূর্ব শহরতলির ইস্ট গার্ডেন্স ওয়েস্টফিল্ড শপিং সেন্টারে কেনাকাটা করেন। প্রমাণ হিসেবে তার ঘোরা ফেরার ছবি দেখানো হলে প্রথমে তিনি এ ঘটনা অস্বীকার করে বলেছিল এই আইন জারি হবার আগের ছবি সেগুলো। গতকাল বৃহস্পতিবার তাকে ১ হাজার ডলার জরিমানা করা হয়। এরপর তিনি ক্ষমা চেয়ে সিডনির বাড়িতে ফিরে যান।

এ প্রসঙ্গে রাজ্যের পুলিশ কমিশনার মিক ফুলার বলেন, কেউই আইনের ঊর্ধ্বে নয়। জনস্বাস্থ্য আদেশ লঙ্ঘনের দায়ে ডন হারউইনকে জরিমানা করা হয়েছে। যদিও ডন হারউইন রাজ্যের নতুন আইন বলবৎ হওয়ার আগেই অবকাশকালীন বাড়িতে গিয়েছিলেন বলে দাবি করেছিলেন।

এদিকে, রাজ্যের প্রধানমন্ত্রী গ্ল্যাডিস বেরেজিক্লিয়ান তার পদত্যাগপত্র গ্রহণ করে বলেন, জনস্বাস্থ্য নিরাপত্তা আইন ভঙ্গ করে মন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন হারউইন।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১০ই এপ্রিল, ২০২০
আপডেটঃ শুক্রবার, ৫ই জুন, ২০২০ রাত ০২:১৯


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন