• বৃহস্পতিবার, ১৩ মে ২০২১
  • সকাল ৬:৩৮

লঙ্কা সিরিজ খেলতে সাকিব-ফিজের লাগবে বিশেষ অনুমতি

লঙ্কা সিরিজ খেলতে সাকিব-ফিজের লাগবে বিশেষ অনুমতি
আইপিএল খেলতে গিয়ে স্বাস্থ্যবিধিতে দেশে ফেরা নিয়ে বেকায়দায় সাকিব-মুস্তাফিজ। কলকাতা নাইট রাইডার্সে ইতিমধ্যেই দুইজন করোনা আক্রান্ত। পুরো দলকে করতে হতে পারে কোয়ারেন্টিন। সাকিবকে শ্রীলঙ্কার সঙ্গে হোমে সিরিজ খেলতে দেশে ফিরতে হবে ১৮ মের মধ্যে। এদিকে সরকারের নতুন নিয়ম ভারত থেকে ফিরলে করতে হবে ১৫ দিনের কোয়ারেন্টিন। তাই লাগবে বিশেষ অনুমতি।

ভারতে থমথমে পরিবেশ। প্রতিদিনই কোভিডে আক্রান্তের সাথে মৃত্যু সংখ্যার রেকর্ড ভাঙছে। তারই মধ্যে চলছে আইপিএল। চারদিকেই সমালোচনা তবে বিসিসিআইয়ের সাফ কথা মানা হচ্ছে সর্বোচ্চ সতকর্তা। বায়ো বাবলস মেনে এতদিন সব চলছিলো ঠিকঠাক।

তবে, হঠাৎই বন্ধ করে দেয়া হয়েছে কলকাতা আর ব্যাঙ্গালুরুর ম্যাচ। কেকেআরে চক্রবর্তী আর সান্দীপ করোনা পজিটিভ। ইনজুরির স্ক্যান করাতে বায়ো বাবলস থেকে বেরিয়ে আসাতেই নাকি তারা আক্রান্ত হয়েছেন। অস্ট্রেলিয়ান প্যাট কামিন্সেরও আছে লক্ষণ।

তবে, টাইগার ফ্যানদের জন্য সুখবর। পরীক্ষায় সাকিব এসেছেন নেগেটিভ। কামিন্স সহ বাকিরাও তাই। এরপরও শোনা যাচ্ছে সতকর্তা মানতে পুরো দলকে রাখা হতে পারে এক সপ্তাহের কোয়ারেন্টিনে। তাতে শিডিউল জটিলতা বাড়বে। ২৩ মে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডে। সেই সিরিজ সামনে রেখে সাকিব-মুস্তাফিজের ফেরার কথা ১৮ তারিখে। দিন তিনেকের কোয়ারেন্টিনের পর যোগ দেয়ার কথা টাইগার স্কোয়াডে। তবে, সরকারের নতুন নিয়ম অনুযায়ী ভারত থেকে কেউ ফিরলে থাকতে হবে ১৫ দিনের কোয়ারেন্টিনে।

তবে, সাকিব-ফিজ দুজনই যেহেতু আইপিএল খেলছেন এবং আছেন বায়ো বাবলসে। তাদের কোয়ারেন্টিন মেয়াদ কমিয়ে আনতে বিশেষ ব্যবস্থার আবেদন হয়তো করবে বিসিবি। সরকার মানলে তো ভালই, আর না মানলে খেলা বাদ দিয়ে দুই টাইগারকেই দেশের বিমান ধরতে হবে আগেভাগেই।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৪ঠা মে, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন